সকালে মহারাজ খেলেন ছানা ও কর্ণফ্লেক্স,আপাতত ভাল আছেন সৌরভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এনজিওপ্লাস্টির পরের দিন সকালে ভাল আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। রবিবার সকালে তাঁর শারীরিক সমস্ত মাপকাঠি স্বাভাবিক বলে জানিয়েছেন চিকিৎসকরা। জানিয়েছেন, তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ। রাতে জ্বর আসেনি সৌরভের। তাঁর ওপর কড়া নজর রেখেছে চিকিৎসকদের দল।

দক্ষিণ কলকাতার যে হাসপাতালে সৌরভ রয়েছেন, রবিবার সকালে তাদের তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়, সৌরভের অক্সিজেন সাপোর্ট খুলে নেওয়া হয়েছে। আপাতত আর শ্বাসকষ্টের সমস্যা নেই। সকালের ইসিজি রিপোর্টও স্বাভাবিক। আগামী দু’দিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই রাখা হবে তাঁকে।

সৌরভের জ্বর নেই। তিনি ভাল ঘুমিয়েছেন। তাঁর হৃদগতি ৭০ প্রতি মিনিট, রক্তচাপ ১১০/৭০ মিমি পারদস্তম্ভের উচ্চতা।  রক্তে অক্সিজেন সম্পৃক্ততার মাত্রা ৯৮ শতাংশ। হাসপাতালের তরফে জানানো হয়েছে, সৌগভকে প্রতি মিনিটে ২ লিটার করে অক্সিজেন দেওয়া হচ্ছে। শনিবার রাতে হালকা ডিনার করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: সুরক্ষা বলয় ভেঙে রেস্তোঁরায় রোহিত-পন্থ সহ ৫ ভারতীয় ক্রিকেটার,তুঙ্গে বিতর্ক

সকালে উঠেই খেয়েছেন চা-বিস্কুট। ব্রেকফাস্টে তাঁকে দেওয়া হয়েছে ছানা ও কর্ণ ফ্লেক্স। রাতে সানা ও ডোনা ছিলেন কেবিনেই। একই সঙ্গে তাঁকে ফের দেখতে হাসপাতালে আসেন তাঁর দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও। শিলিগুড়ি থেকে ছুটে এসেছেন সিপিএম নেতা ও সৌরভের ঘনিষ্ঠ অশোক ভট্টাচার্য। মেডিক্যাল বোর্ডের ৭ সদস্য গঠন করা হয়েছে ইতিমধ্যেই। সকালে ইসিজিও করা হয়েছে সৌরভের, করা হচ্ছে রুটিন চেক আপ।

শরীরচর্চা করার সময় শনিবার সকালে আচমকাই বুকে এবং পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। তার পর অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানে চিকিৎসকরা জানান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন তিনি। ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের।

শনিবার অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছিল। এর পর একটি স্টেন্ট বসে। বাকি ধমনীর ‘ব্লকেজ’ সরাতে আরও ২টি ‘স্টেন্ট’ বসানো হবে কি না, সে নিয়ে চিন্তাভাবনা রয়েছে চিকিৎসকদের। তবে এখনও পর্যন্ত সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন: আগাম বোঝার উপায় নেই, নিঃশব্দে হানা দিচ্ছে ‘সাইলেন্ট’ হৃদরোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest