Site icon The News Nest

Amit shah-এর কপ্টারে সহযাত্রী Suvendu, শনিবারের আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান!

WhatsApp Image 2020 12 18 at 9.55.47 PM

ধারাবিক জল্পনার অবসান। শনিবার শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিজেপিতে (BJP) যোগদান পাকা। অমিত শাহের সভাতেই আনুষ্ঠানিকভাবে গেরুয়া শিবিরে নাম লেখাবেন সদ্য প্রাক্তন তৃণমূল নেতা। সূত্রের খবর, শাহের সঙ্গে একই চপারে নামবেন শুভেন্দু। ওই সভাতেই শুভেন্দুর সঙ্গে ১০ জন বিধায়ক যোগ দেবেন বলে দাবি শুভেন্দু ঘনিষ্ঠ সূত্রের।

বর্তমানে দিল্লিতে রয়েছেন শুভেন্দু। মেদিনীপুর কলেজ মাঠে সভা রয়েছে অমিত শাহের (Amit Shah)। সূত্রের খবর, কপ্টারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সহযাত্রী হবেন শুভেন্দু অধিকারী। তারপর সভায় আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন তিনি। শুভেন্দু ঘনিষ্ঠ সূত্রে খবর, অন্তত ১০ জন তৃণমূল বিধায়ক শনিবার দল ছাড়বেন। হাতে তুলে নেবেন পদ্মপতাকা।

আরও পড়ুন: কলাপাতায় খোসলা শাক ভাজা দিয়ে আগামীকাল ভাত খাবেন শাহ, রাজমিস্ত্রি সনাতনের বাড়ির মেনু জেনে নিন

শুভেন্দুর ইস্তফাপত্র জমা দেওয়ার বিষয়টি নিয়ে বেশ কিছু আইনি জটিলতা তৈরি হয়েছিল। প্রশ্ন উঠেছিল, বিধানসভার অধ্যক্ষের কাছ ইস্তফাপত্র জমা না দিয়ে তিনি সচিবের কাছে জমা দিয়েছেন, এতে কি ইস্তফা গৃহীত হবে? ইস্তফার দেওয়ার নিয়ম কি ঠিকমতো পালন করা হল?  আজ বিধানসভার স্পিকার জানিয়েছেন, এভাবে দেওযা ইস্তফাপত্র গ্রহনযোগ্য নয়।

বিধিসম্মত নয়, তাই গৃহীত হল না শুভেন্দু অধিকারীর ইস্তফাপত্র। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন ডেকে এ কথা জানিয়ে দিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বিবেচনা করে এ ব্যাপারে তিনি পরে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন অধ্যক্ষ।

শুভেন্দু অধিকারী যে আসছেন সে ব্যাপারে তাঁর কাছে কোনও খবর ছিল না। তিনি এদিন বলেন, ‘‌আমি রোজই বিধানসভায় আসি। বুধবারও ছিলাম। কিন্তু পূর্বঘোষিত কিছু কর্মসূচি থাকায় আমাকে বেরিয়ে যেতে হয়।’‌

আরও পড়ুন: রাজনৈতিক প্রতিহিংসার আশঙ্কা, রাজ্যপালের হস্তক্ষেপ চেয়ে চিঠি শুভেন্দুর

Exit mobile version