Site icon The News Nest

কাঁথিতে গেরুয়া সাজে শুভেন্দুর ‘সহায়তা কেন্দ্র’, ডুয়ার্সেও ‘দাদার অনুগামী’দের পোস্টার

WhatsApp Image 2020 12 13 at 12.05.51 PM

এবার শুভেন্দু অধিকারীর নামে খোলা হল দফতর। কাঁথি শহরে তৃণমূলের ব্যবসায়ী সমিতির কার্যালয়টি বদলে গিয়ে হয়েছে ‘শুভেন্দুবাবুর সহায়তা কেন্দ্র’। তাৎপর্যপূর্ণভাবে সেই কার্যালয়ের রং নীল–সাদা থেকে বদলে গিয়েছে গেরুয়ায়।

দু’সপ্তাহ আগে রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন তিনি। কিন্তু এখনও শুভেন্দু তৃণমূলের বিধায়ক। তাঁর ‘রাজনৈতিক অবস্থান’ নিয়ে গত কয়েক মাসে নানা জল্পনা চললেও শুভেন্দু নিজে স্পষ্ট ভাবে কিছু জানাননি। তাঁর একের পর এক অরাজনৈতিক সভা সেই জল্পনাকে বাড়িয়েছে। এই পরিস্থিতিতে কলকাতা-সহ বিভিন্ন জেলায় ‘দাদার অনুগামী’দের পোস্টার পড়েছে। পুরুলিয়া এবং পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম ও কাঁথি-৩ ব্লকের কুসুমপুর অঞ্চলে ‘দাদার অনুগামী’রা দফতরও খুলেছেন। কিন্তু এই প্রথম সরাসরি শুভেন্দু নাম ব্যবহার করে সহায়তা কেন্দ্র খোলা হল অধিকারী পরিবারের ‘গড়’ হিসেবে পরিচিত কাঁথি পুর এলাকায়।

তবে রাতারাতি কাঁথির ব্যবসায়ী সমিতির দফতর নীল-সাদা থেকে গেরুয়া হয়ে শুভেন্দুর সহায়তা কেন্দ্রে পরিণত হওয়ার ঘটনাকে ঘিরে এখন শুরু হয়েছে জল্পনা। তিনি বিজেপি-তে যোগ দিচ্ছেন কি না, সে প্রশ্ন তুলেছেন শহরের অনেকেই। ঠিক কোন কারণে গেরুয়া রঙ জানতে চাওয়ায় শুভেন্দু ঘনিষ্ঠ জেলা তৃণমূল সাধারণ সম্পাদক কণিষ্ক পণ্ডা বলেন, ‘‘গেরুয়া রং ত্যাগের প্রতীক। সেই কারণেই তা ব্যবহার করা হয়েছে।’’

আরও পড়ুন: লোক নেই, তাই কনভয়ে হামলার নাটক হচ্ছে… বিজেপিকে বিঁধে কী আর বললেন তৃণমূল নেত্রী

এর পেছনে কী কোনও ইঙ্গিত রয়েছে? কণিষ্কের সাফ জবাব, ‘‘তৃণমূলের সরকারকে উৎখাত করাই এখন আমাদের মূল লক্ষ্য। এই উদ্দেশ্যেই রাজ্য জুড়ে শুভেন্দু অনুগামীরা কাজ করে চলেছেন।’’ তিনি মনে করিয়ে দেন, ক্ষুদিরামের জন্মদিনে গড়বেতার সভায় দাঁড়িয়ে শুভেন্দু বলেছিলেন, ‘পান্তা খাওয়া ছেলেটা আদর্শের জন্য লড়াই করছে’। সেই আদর্শের লড়াই থেকে শুভেন্দু পিছিয়ে যাবেন না বলেই দাবি তাঁর।

অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের আগের দিন ডুয়ার্সের গয়েরকাটা এলাকায় পোস্টার পড়ল শুভেন্দু অনুগামীদের। রবিবার সকালে একাধিক জায়গায় এই পোস্টারের দেখা মেলে। “দাদা তুমি এগিয়ে চলো আমরা তোমার সাথে আছি” বার্তা দেওয়া সেই পোস্টারে আবার গেরুয়া রঙের আধিপত্য।

মুখ্যমন্ত্রীর সোমবার শিলিগুড়ি পৌছচ্ছেন। ১৫ তারিখ মঙ্গলবার জলপাইগুড়িতে সভা করবেন মুখ্যমন্ত্রী। ১৬ তারিখ কোচবিহারে রাসমেলা ময়দানে তাঁর সভা রয়েছে। তার আগে রবিবার আলিপুরদুয়ারের বীরপাড়ায় সভা রয়েছে বিমল গুরুংয়ের। গয়েরকাটায় যেখানে শুভেন্দু অনুগামীদের পোস্টার পড়েছে সেখান থেকে গুরুংয়ের সভাস্থলের দূরত্ব বড়জোর ৫ কিলোমিটার। সব মিলিয়ে শীতের রবিবারে সকাল থেকেই রাজনৈতিক উত্তাপ বাড়তে শুরু করেছে ডুয়ার্সে।

আরও পড়ুন: বিজেপি বুথ সভাপতিকে পিটিয়ে খুন হালিশহরে, শুভ্রাংশু বললেন, ‘বদলা হবেই’

Exit mobile version