রবিবাসরীয় সকালে শীতের আমেজ রাজ্য জুড়ে, বর্ধমানের তাপমাত্রা নামল ১৪ ডিগ্রিতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবারে শীতের আমেজে শহর কলকাতা। ভোরের দিক থেকেই হিমের পরশে ভিজেছে পথ ঘাট।এবারে শীত আসছে তাড়াতাড়ি, এমনই বার্তা দিচ্ছে আবহাওয়া দফতর। রবিবার ভোরে এক ধাক্কায় অনেকটাই নামল কলকাতা-সহ গোটা রাজ্যের তাপমাত্রার পারদ। কুয়াশায় মুড়ল শহর থেকে জেলার পথঘাট। বর্ধমানের তাপমাত্রা নেমেছে ১৪ ডিগ্রিতে।

চলতি বছরে অনেকটাই দেরিতে বিদায় নিয়েছে বর্ষা। তারপর ছিল নিম্নচাপের ভ্রুকুটি। ফলে শীত কতদিনে প্রবেশ করবে সেই অপেক্ষায় ছিলেন রাজ্যবাসী। অপেক্ষার অবসান ঘটিয়ে চলতি মাসের শুরু থেকেই নামতে শুরু করে তাপমাত্রার পারদ। রাতে ও ভোরে অনুভুত হচ্ছে শিরশিরানি। তাপমাত্রা ঘোরাফেরা করছিল ২০ ডিগ্রির আশেপাশে। তবে রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নামল ১৮.৩ ডিগ্রি। অর্থাৎ একধাক্কায় স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নিচে নেমেছে পারদ। যার জেরে, এদিন ভোরে কুয়াশায় মুড়েছিল তিলোত্তমা। হালকা হিমেল হাওয়ার অনুভবও মিলেছে।

আরও পড়ুন: ‘ট্রাম্প গেল, এবার মোদিও ফুটে যাবে’,মন্তব্য ‘দিদির কেষ্টর’

জেলায় রীতিমতো ঝোড়ে ব্যাটিং শুরু করেছে শীত। বর্ধমানের পাশাপাশি আরও কয়েকটি জেলার তাপমাত্রা নেমেছে ১৫-১৬ ডিগ্রিতে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ দিনভর কলকাতার তাপমাত্রা থাকবে ১৮ থেকে ৩১ ডিগ্রির মধ্যে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে আদ্রতাজনিত অস্বস্তি। তবে সূর্য ডোবার পর থেকেই ফের শীতের চাদরে মুড়বে বাংলা। যদিও জেলায় দিনভরই বজায় থাকবে শীতের আমেজ।

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে আগামী তিন-চারদিনে আরও নামবে তাপমাত্রার পারদ।  রাজ্যজুড়েই বজায় থাকবে শীতের আমেজ। তবে বুধবার থেকে ফের পালটাতে শুরু করবে আবহাওয়া। আকাশ মেঘলা হওয়ার পাশাপাশি তিন থেকে চার ডিগ্রি বাড়তে পারে তাপমাত্রা।

আরও পড়ুন: একই পরিবারের ৫টি ক্ষতবিক্ষত দেহ! হাড়হিম করা ঘটনা দঃ দিনাজপুরে

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest