আগামীকাল শপথ মমতা-মন্ত্রিসভার ,অর্থে ভরসা অমিতই, নয়া মুখ ১৭

ভোটে না লড়েও বিদায়ী অর্থমন্ত্রী অমিত মিত্র শপথের আমন্ত্রণ পেয়েছেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মমতা মন্ত্রিসভার শপথ আগামীকাল।ভোটে জিতে এবার মন্ত্রিত্ব কারা পাচ্ছেন, সেদিকে আগ্রহ ছিল সকলেরই। রবিবার বিকেলে ৪৩ জনকে ফোন করে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হল। করোনা পরিস্থিতির কারণে অনাড়ম্বর শপথগ্রহণ অনুষ্ঠান হবে রাজভবনে। বেলা পৌনে ১১টার সময়ে শপথ নেবেন মন্ত্রীরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় ক্যাবিনেট মন্ত্রীর তালিকায় রয়েছেন ২৪ জন মন্ত্রী। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী রয়েছেন ১০ জন। এছাড়া প্রতিমন্ত্রী থাকছেন ৯ জন।

তথ্য দপ্তর সূত্রে জানা গেছে ক্যাবিনেট মন্ত্রীদের মধ্যে রয়েছেন সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চ্যাটার্জি, অমিত মিত্র, সাধন পান্ডে, জ্যোতিপ্রিয় মল্লিক, বঙ্কিম চন্দ্র হাজরা, মানস রঞ্জন ভূঁইয়া, সৌমেন কুমার মহাপাত্র, মলয় ঘটক, অরূপ বিশ্বাস, উজ্জ্বল বিশ্বাস, অরূপ রায়, রথীন ঘোষ, ফিরহাদ হাকিম, চন্দ্রনাথ সিনহা, শোভনদেব চট্টোপাধ্যায়, ব্রাত্য বসু, পুলক রায়, ডাঃ শশী পাঁজা, মহঃ গোলাম রাব্বানী, বিপ্লব মিত্র, জাভেদ আহমেদ খান, স্বপন দেবনাথ ও সিদ্দিকুল্লাহ চৌধুরি।

আরও পড়ুন: ভিডিওতে ‘মৃত কর্মী’, টুইটে দিল্লির সাংবাদিক জানালেন ,“বেঁচে আছি”! বিপাকে বিজেপি

পূর্ণ দায়িত্বে থাকা প্রতিমন্ত্রীদের মধ্যে রয়েছেন বেচারাম মান্না, সুব্রত সাহা, হুমায়ুন কবীর, অখিল গিরি, চন্দ্রিমা ভট্টাচার্য, রত্না দে নাগ, সন্ধ্যা রানী টুডু, বুলু চিক বারিক, সুজিত বসু ও ইন্দ্রনীল সেন। এছাড়া প্রতিমন্ত্রীদের মধ্যে থাকছেন দিলীপ মন্ডল, আখরুজ্জামান, শিউলি সাহা, শ্রীকান্ত মাহাতো, ইয়াসমিন সাবিনা, বীরবাহা হাঁসদা, জ্যোৎস্না মান্ডি, পরেশ চন্দ্র অধিকারী ও মনোজ তিওয়ারি।

ভোটে না লড়েও বিদায়ী অর্থমন্ত্রী অমিত মিত্র শপথের আমন্ত্রণ পেয়েছেন। নিয়ম অনুযায়ী আগামী ৬ মাসের মধ্যে কোনও কেন্দ্র থেকে জিতে আসতে হবে। সম্ভবত এবার অর্থমন্ত্রীর দায়িত্ব তাঁকেই দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের ফলপ্রকাশের পর থেকেই এ নিয়ে গুঞ্জন চলছিল। তিনি শপথগ্রহণের আমন্ত্রণ পাওয়ায় বোঝা গেল, রাজ্যের কোষাগার অর্থাৎ অর্থদপ্তরের ভার সামলাতে তাঁর চেয়ে বেশি ভরসা আর কাউকেই করা হচ্ছে না।

আরও পড়ুন: আগে অস্বীকার, এখন মুখ্যমন্ত্রীর দেওয়া সরকারি চাকরিতে ‘না’ নেই আনন্দ বর্মনের পরিবারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest