বেলুড়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, চলল ‘গুলি’, পড়ল ‘বোমা’, জখম দু’পক্ষের ৬

দু’পক্ষের সংঘর্ষে জিটি রোডের ডন বস্কো মোড়ে ঘণ্টাখানেক যান চলাচল বন্ধ হয়ে যায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল বেলুড়। কয়েক রাউন্ড গুলি চালানোর শব্দও শোনা গিয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, এলাকায় বোমা পড়েছে। একজন গুলিবিদ্ধও হয়েছেন বলে খবর। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যে এলাকায় র‌্যাফ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের দাবি, শুক্রবার রাত ৮টা-৯টা নাগাদ বিজেপি-র এক দল কর্মী বেলুড়ের মাতোয়ালা চৌরাস্তা মোড়ে দলীয় পতাকা লাগাচ্ছিলেন। সে সময় এলাকার তৃণমূল কর্মীদের সঙ্গে তা নিয়ে বচসা বাধে। তখনকার মতো বচসা মিটে গেলেও পরের দিন অর্থাৎ শনিবার দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

বিজেপি-র দাবি, শনিবার সকাল ১০টা নাগাদ ওই এলাকায় তাঁদের কর্মীদের উপর চড়াও হয় তৃণমূলের লোকজন। প্রথমে হাতাহাতি হলেও ক্রমশই দু’পক্ষের মধ্যে মারপিট শুরু হয়। এর পর পরিস্থিতি আরও খারাপ হয়। গেরুয়া শিবিরের অভিযোগ, তৃণমূলের তরফে তাঁদের লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। ঘটনার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে জিটি রোড অবরোধ করে বিজেপি।

তৃণমূলের পাল্টা অভিযোগ, এলাকায় তোলাবাজি চালাচ্ছে বিজেপি। তার প্রতিবাদ করায় রাস্তা অবরোধ করেছে তারা। পুলিশ জানিয়েছে, অবরোধের সময় একাধিক বাইক ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বাহিনী পৌঁছলে আগুন ধরিয়ে দেওয়া হয় পুলিশের গাড়িতেও।

আরও পড়ুন: ‘পরাক্রম দিবস’ বনাম ‘দেশনায়ক দিবস’, ‘দ্বন্দ্ব’জিইয়ে রেখেই নেতাজিকে শ্রদ্ধা মোদী-মমতার

ঘটনায় শাসক দলের দিকে দায় ঠেলেছে হাওড়া বিজেপি। বিজেপি সদরের সভাপতি সুরজিৎ সাহা বলেন, “কোনও রকমের প্ররোচনা ছাড়াই ইচ্ছাকৃত ভাবে আমাদের উপর হামলা করেছে তৃণমূল। মারধর করা হয়েছে আমাদের কর্মীদের। প্রমোদ দুবে নামে আমাদের এক কর্মীকে গুলিও করেছে ওরা। ওঁর পায়ে গুলি লেগেছে। প্রমোদকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।”

অন্য দিকে, ঘটনায় বিজেপি-র দিকেই পাল্টা অভিযোগের আঙুল তুলেছে শাসক শিবির। যুব তৃণমূল কংগ্রেসের নেতা কৈলাস মিশ্রের দাবি, “অবরোধের সময় আমাদের গাড়ি ভাঙচুর করেছে বিজেপি। ওরা এলাকায় তোলাবাজি করে। তার প্রতিবাদ করায় বিজেপি আমাদের উপর চড়াও হয়। আমাদের বাইকে আগুনও ধরিয়ে দেয়।”

পুলিশ জানিয়েছে, দু’পক্ষের সংঘর্ষে জিটি রোডের ডন বস্কো মোড়ে ঘণ্টাখানেক যান চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী এবং র‌্যাফ। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও এলাকায় টহলদারি চালাচ্ছেন তাঁরা।

আরও পড়ুন: শারীরিক অবস্থার অবনতি, রাঁচি থেকে এইমসে নিয়ে যাওয়া হচ্ছে লালু প্রসাদ যাদবকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest