Site icon The News Nest

বিজেপিতে যোগদান সময়ের অপেক্ষা, নিশীথ প্রামাণিকের সঙ্গে দিল্লি পৌঁছালেন মিহির গোস্বামী

mihir2

জল্পনার অবসান। বিজেপিতেই যোগ দিতে চলেছেন কোচবিহার দক্ষিণের তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী। বৃহস্পতিবার তিনি বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের সঙ্গে দিল্লি পৌঁছান। সব কিছু ঠিকঠাক থাকলে শুক্রবারই বিজেপিতে আনুষ্ঠানিক ভাবে যোগ দিতে পারেন মিহির গোস্বামী।

বৃহস্পতিবার সন্ধ্যায় নিজের ফেসবুক প্রোফাইলে একটি পোস্ট করেছিলেন মিহির। তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার কথা ঘোষণা করেন ওই পোস্টে। তার পরের দিনই দিল্লি যাওয়ার পর তাঁর বিজেপিতে যোগদান ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা তীব্র। একটি সূত্রে খবর, দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহের সঙ্গেও তাঁর সাক্ষাৎ হওয়ার কথা।

আরও পড়ুন:  ভ্যাকসিন পৌঁছে দিতে একসঙ্গে কাজ করব, মোদীকে আশ্বাস মমতার,দাবি বাকি টাকারও

বেশ কিছু দিন ধরেই মিহির নিজের ক্ষোভ-অভিমানের কথা জানিয়ে আসছেন। বৃহস্পতিবারও ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, গত ১০ বছর ধরে তিনি দলের একনিষ্ঠ কর্মী হিসেবে কাজ করেও যোগ্য সম্মান পাননি। দলে নিজের সমস্ত পদ থেকে সরে দাঁড়ানোর ইচ্ছে প্রকাশ করেছেন। কিন্তু সেই আর্জিতে দলের শীর্ষ নেতৃত্ব গুরুত্ব দেয়নি বলে অভিযোগ তাঁর। তাঁর আরও অভিযোগ, দলীয় নেতৃত্ব তাঁর আর্জিতে গুরুত্ব না দিয়ে বরং প্রশ্রয় দিয়ে গিয়েছেন। এই প্রেক্ষিতেই তিনি তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার ইচ্ছে প্রকাশ করেন বৃহস্পতিবার। তার পরেই শুক্রবার দিল্লি গেলেন তিনি।

তবে কয়েক দিন আগেই মিহিরের বাড়িতে গিয়ে তাঁর মান ভাঙানোর চেষ্টা করেছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী বরীন্দ্রনাথ ঘোষ। কিন্তু তাতেও বরফ গলেনি। আর দিল্লি যাওয়ার খবর জানার পর রবীন্দ্রনাথ বলেন, ‘‘একটা দলে কাজ করতে গিয়ে রাগ-অভিমান-ক্ষোভ থাকতেই পারে। ওঁর আর একটু ধৈর্য ধরা উচিত ছিল। প্রয়োজনে রাজ্য নেতৃত্বের সঙ্গে আরও এক বার আলোচনা করতে পারতেন। এ ভাবে দল ত্যাগ করে চলে যাওয়া উচিত হয়নি।’’

আরও পড়ুন: আপাতত বন্ধ থাকছে স্কুল, কমছে ২০২১ সালের মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের সিলেবাস, জানালেন শিক্ষামন্ত্রী

Exit mobile version