দখল করা জমিতে তৈরি তৃণমূল পার্টি অফিস বিক্রি করে দিলেন দলেরই নেতা, শোরগোল পূর্ব মেদিনীপুরে

সাড়ে ৮ লক্ষ টাকায় দলেরই কার্যালয় বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল নেতার বিরুদ্ধে। দলীয় কার্যালয় ফেরত চেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন দলের নিচু তলার কর্মীরা।

জানা গিয়েছে, দিন কুড়ি আগে কোলাঘাটের গঙ্গামোড় এলাকার তৃণমূলের পার্টি অফিসটি ৮ লক্ষ ৩০ হাজার টাকায় বিক্রি করে দেন মানব সামন্ত নামে এক তৃণমূল কর্মী। কেনেন শেখ রাজা নামে একজন। কিন্তু বিষয়টি আর কেউই জানতেন না। পরে দলীয় কর্মীরা কার্যালয়ে গেলে তাঁদের জানানো হয় ঘরটি বিক্রি হয়ে গেছে। স্বাভাবিকভাবেই বিষয়টি নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এলাকার কর্মীরা গোটা ঘটনা জানিয়ে ব্লক সভাপতির কাছে অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন: ডোমকলে প্রকাশ্যে গুলি চালানোর অভিযোগ উঠল তৃণমূল নেতার বিরুদ্ধে, এলাকায় আতঙ্ক

এবিষয়ে মানব সামন্ত বলেন, “ওই পার্টি অফিস আমার ব্যক্তিগত সম্পত্তি ছিল। ভোটের কাজে ভবনটি দলকে ব্যবহার করতে দিয়েছিলাম।” তাঁর কথায়, সেচ দপ্তরের জমি জবরদখল করে নিজের খরচে ওই ভবন বানিয়েছেন তিনি। ফলে তা দলের সম্পত্তি হতে পারে না। আর ব্যক্তিগত সম্পত্তি বিক্রির সম্পূর্ণ অধিকার মানববাবুর রয়েছে।

কিন্তু সরকারি জায়গায় অনুমতি ছাড়া কীভাবে বাড়ি করলেন? মানবের সাফাই, ‘‘ওটা খাস জায়গা। ফাঁকা পড়ে ছিল। অনেকেই সরকারি খাস জায়গায় নির্মাণ করে। আমিও করেছিলাম। বাডিই তো  বিক্রি করেছি। জায়গা তো আর বিক্রি করিনি!’’ স্থানীয় তৃণমূল কর্মীদের ক্ষোভ আঁচ করে বিষয়টি জেলা নেতৃত্বকে জানিয়েছে ব্লক নেতৃত্ব। সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে পার্টি অফিস ফেরত পেতে মরিয়া গঙ্গামারু এলাকার তৃণমূলকর্মীরা। পার্টি অফিস উদ্ধারের তোড়জোড় চলছে বলে জানিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন: ‘ভগবানের’ নয়, ‘প্রবঞ্চকের মার’ GST নিয়ে নির্মলাকে একহাত নিলেন অমিত মিত্র