এখনও দলের সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটিতে আছেন শুভেন্দু, রামনগরে ‘মেগা শো’-র আগে তাঁকে ‘বড় নেতা’ বলল দল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের রামনগরে ‘মেগা শো’-এর ঘোষণা করে রেখেছেন শুভেন্দু অধিকারী। তার ২৪ ঘন্টা আগে বুধবার তাঁকে নিয়ে প্রশ্নের জবাবে তৃণমূলের মুখপাত্র তথা সাংসদ সুখেন্দুশেখর রায় জানিয়ে দিলেন, রাজ্যের মন্ত্রিসভা তো বটেই, দলের সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটিতেও রয়েছেন শুভেন্দু। দলের এক বর্ষীয়ান সাংসদের সঙ্গে সদ্য শুভেন্দুর ‘বিশেষ’ বৈঠক হয়েছে কলকাতায়। তার নির্যাস বলছে, শুভেন্দু দলকে জানিয়েছেন, এখনও তিনি কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। তার অব্যবহিত পরেই দল জানাল, শুভেন্দু দলের সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটির সদস্য।

এদিকে কোচবিহারের প্রবীণ বিধায়ক মিহির গোস্বামী এবং শুভেন্দু অধিকারী সম্পর্কে দলের অবস্থান নিয়ে প্রশ্ন করায় সুখেন্দুবাবু বলেন, ‘‌মিহির যেহেতু নিজের অবস্থান নিজেই স্পষ্ট করে দিয়েছেন, তাই তাঁর সম্পর্কে তিনি কিছু বলবেন না। তবে শুভেন্দু অধিকারী আমাদের দলের বড় নেতা। তিনি দলের সর্বোচ্চ নীতি নির্ধারক কমিটির সদস্য। আমাদের মন্ত্রিসভারও গুরুত্বপূর্ণ সদস্য।’ শুভেন্দুকে ঘিরে যে টানাপোড়েন চলছে, তাতে ফের দলে ফেরাতেই এই তাঁকে ‘বড় নেতা’ বলে উল্লেখ করেছেন সুখেন্দুবাবু বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

আরও পড়ুন : কথা ছিল আগে থেকেই, তবুও অধীর-মান্নানের সঙ্গে সাক্ষাৎ এড়িয়ে গেলেন ত্বহা

অখিল গিরির খাসতালুক রামনগরে বৃহস্পতিবার সভা করতে চলেছেন শুভেন্দুর। তমলুক, এগরা, নন্দীগ্রাম–সহ জেলার নানা প্রান্তে শুভেন্দুর একের পর এক কর্মসূচি সম্প্রতি আলোচনার কেন্দ্রে এসেছে। ওই কর্মসূচিগুলিতে দলের কোনও পতাকা দেখা যায়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও ছবিও ছিল না। এমনকী, নন্দীগ্রামের গোকুলনগরে শহিদ দিবস পালনের অনুষ্ঠানেও মমতা বা তৃণমূলের নাম শুভেন্দু বা তাঁর অনুগামীরা উচ্চারণ করেননি।

সেখান থেকেই নানা জটিলতা তৈরি হয় দলের অন্দরে। শুভেন্দু নাম না করে কল্যাণ বন্দ্যোপাধ্যায় কড়া আক্রমণ করেছিলেন। নন্দীগ্রামে দাঁড়িয়ে নাম না করে সমালোচনা করেছিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তারপর সুখেন্দুবাবু এই মন্তব্য শুভেন্দুকে ফিরে আসার বার্তা বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন : বঙ্গ বিজেপি নেতৃত্বে আস্থা ফিকে, গোবলয়ের হিন্দিবাসী নেতাদের ওপরই ভরসা শাহ-মোদির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest