শাহের সভাতে বেজে উঠল তৃণমূলের থিম সং ‘খেলা হবে’, অস্বস্তিতে পদ্ম শিবির

ওই ঘটনার পর সভামঞ্চে এসে পৌঁছন অমিত। তাঁর কানে বিষয়টি পৌঁছেছে কি না, তা জানা যায়নি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাঠের চারদিকে পদ্ম পাতাকায় ছেয়ে গেছে। চৈত্রের কড়া রোদ্দুরের সঙ্গে যুঝতে গেরুয়া ম্যারাপে মোড়া হয়েছে সভামঞ্চ ও দর্শকাসন। রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে প্রথম দফার ভোট হতে চলেছে আগামী ২৭ মার্চ। তার আগে শেষবারের মতো প্রচারে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আর তাঁরই সভায় বাজছে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল সরকারের উন্নয়নের গান!

হ্যাঁ, স্থানীয় নেতৃত্বের ‘ভুলে’ এমনই কাণ্ড ঘটল দক্ষিণ ২৪ পরগনার গোসাবায়। মঙ্গলবার সুন্দরবনের প্রান্তে অমিত শাহের সভাতেই ঘটল এমন কাণ্ড। যদিও সেই সময় অমিত শাহ সভায় এসে পৌঁছাননি। ফলে বিড়ম্বনা কিছুটা ঢাকতে পেরেছে বিজেপি।

মঙ্গলবার সকালে গোসাবার কিষাণ মান্ডির মাঠে সভা ছিল অমিত শাহের। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সভাস্থলে এসে পৌঁছানোর ঠিক আগে আচমকাই মাইকে শুরু হয় ‘খেলা হবে’ গান। বাজতে থাকে ‘বাইরে থেকে বর্গী আসে/নিয়ম করে প্রতি মাসে/আমিও আছি, তুমিও রবে/বন্ধু এবার খেলা হবে’! কিছুক্ষণের মধ্যেই ভুল বুঝতে পারেন বিজেপি নেতারা। ততক্ষণে অবশ্য তুমুল শোরগোল পড়ে যায় সভাস্থলে।

আরও পড়ুন: গদ্দারের বাপ গদ্দারই হয় শুভেন্দু-শিশিরকে কটাক্ষ তৃণমূলের

কিন্তু ততক্ষণে ১৬ সেকেন্ড কেটে গিয়েছে। নেটমাধ্যমে ‘ভাইরাল’ হতে যা যথেষ্ট। স্থানীয় সূত্রে যা জানা যাচ্ছে, ওই কাণ্ড একেবারেই ভ্রান্তিজনিত। লাউডস্পিকার পরীক্ষা করতে গিয়েই বিভ্রাট ঘটেছে। কিন্তু তাতে কি আর স্থানীয় বিজেপি নেতৃত্বের বিড়ম্বিত হওয়া আটকায়।

ওই ঘটনার পর সভামঞ্চে এসে পৌঁছন অমিত। তাঁর কানে বিষয়টি পৌঁছেছে কি না, তা জানা যায়নি। তবে অমিত বক্তৃতা করে চলে যাওয়ার পরেও বিষয়টি নিয়ে আলোচনা বন্ধ হয়নি। সভার দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতাদের একাংশ দাবি করেন, দলের যে কর্মীরা মাইক বাজানোর দায়িত্বে ছিলেন, মাইক পরীক্ষা করতে গিয়ে তাঁরাই ওই ‘ভুল’ করে ফেলেছেন।

‘খেলা হবে’ গানটির মধ্যে ‘কন্যাশ্রী’, ‘স্বাস্থ্যসাথী’-সহ বিভিন্ন সরকারি প্রকল্পের কথা বলা হয়েছে। ঘটনাচক্রে, বিজেপি তাদের ইস্তাহারে ‘বালিকা আলো’র ‘সঙ্কল্প’ গ্রহণ করেছে। তৃণমূলের দাবি, যা মমতার ‘কন্যাশ্রী’র অনুকরণেই করা হয়েছে। ফলে অমিতের সভার আগে ‘খেলা হবে’ তথা ‘কন্যাশ্রী’ সংক্রান্ত গান বেজে ওঠায় অস্বস্তিতে বিজেপি।

আরও পড়ুন: বিনা পয়সায় যদি আমরা চাল দিতে পারি, তাহলে তোমাদের ফ্রিতে গ্যাস দিতে হবে-মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest