ভোটের মুখে চার কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল, জেনে নিন তাদের নাম

প্রার্থী নিয়ে যখন BJP-তে ক্ষোভ অব্যহত, তখন প্রার্থী বদল করে বিশেষ বার্তা দিতে চাইল তৃণমূল।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রার্থী বদল করা হতে পারে, এই ইঙ্গিত আগেই দিয়েছিলেন খাদ্যমন্ত্রী। এবার আমডাঙা, অশোকনগর, দুবরাজপুর এবং কল্যাণী কেন্দ্রের প্রার্থী বদল করল তৃণমূল। কল্যাণীতে তৃণমূলের নতুন প্রার্থী অনিরুদ্ধ বিশ্বাস, অশোকনগরে নারায়ণ গোস্বামী, আমডাঙায় রফিকূর রহমান এবং দুবরাজপুরে দেবব্রত সাহা।

আমডাঙা বিধানসভা কেন্দ্রে তৃণমূল দু’বারের বিজয়ী প্রার্থী রফিকূর রহমানের বদলে প্রার্থী করা হয়েছিল বাম আমলের প্রাক্তন মন্ত্রী চিকিৎসক মোরতাজা হোসেনকে। অন্যদিকে অশোকনগর কেন্দ্রে টিকিট পেয়েছিলেন গত দু’বারে তৃণমূল বিধায়ক ধীমান রায়। এই দুটি কেন্দ্রের প্রার্থী বদলের দাবিতে রাস্তা অবরোধ করে টায়ার জ্বলিয়ে বিক্ষোভ দেখান তৃনমূল কর্মী সমর্থকেরা।

আরও পড়ুন: সাধুর বেশে সিংহের খাঁচায় ব্যক্তি, গুরুতর জখম, ভর্তি এসএসকেএম হাসপাতালে

আমাডাঙ্গায় বিক্ষোভকারীদের দাবি ছিল রফিকূর রহমানকেই প্রার্থী করতে হবে। অন্যদিকে অশোকনগরে ধীমান রায়ের বদলে বৃন্দাবন ঘোষকে প্রার্থী করার জন্য বিক্ষোভে সামিল হয়েছিল তৃনমূল কর্মীদেরই একাংশ। তাঁদের অভিযোগ ছিল, বছরের অন্যান্য সময় সাধারণ মানুষের পাশে থাকেন না ধীমান রায়। যোগাযোগ রাখেন না কর্মীদের সঙ্গেও । এই কারণগুলিকে সামনে রেখেই তাঁর প্রার্থীপদ বাতিলের দাবিতে সরব হয়েছিলেন তৃণমূল-কর্মীরা। এই নিয়ে বিক্ষোভের পাশাপাশি একাধিক জায়গায় প্রার্থী বদলের পোষ্টারও পড়েছিল অশোকনগরে।

বিক্ষোভের প্রভাব পড়তে পারে ভোটবাক্সে, মনে করছিলেন রাজনৈতিক মহলের একাংশ। এরপরেই প্রশ্ন উঠতে শুরু করেছিল, তবে কি কর্মী-সমর্থকদের একাংশের দাবি মেনে বদল করা হবে প্রার্থী!

এই জল্পনার মধ্যেই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি বলেছিলেন, ‘সংশ্লিষ্ট কেন্দ্রে প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা। প্রার্থী বদল নিয়ে যদি কোনও সিদ্ধান্ত নেওয়া হয় তবে তা নেবে দল।’ এবার জল্পনা সত্যি করে বদল করা হল প্রার্থী।

কল্যাণীতে প্রথমে ড. রমেন্দ্রনাথ বিশ্বাসকে প্রার্থী করেছিল তৃণমূল এবং দুবরাজপুরে প্রার্থী করা হয়েছিল অসীমা ধীবরকে। কিন্তু সংশ্লিষ্ট কেন্দ্রেগুলির প্রার্থী নিয়ে সন্তুষ্ট ছিলেন না এলাকার কর্মীরাই। এদিকে ভোটের ঠিক আগে প্রার্থী নিয়ে কোনও বিক্ষোভ থাকুক চাইছে না তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। প্রার্থী নিয়ে যখন BJP-তে ক্ষোভ অব্যহত, তখন প্রার্থী বদল করে বিশেষ বার্তা দিতে চাইল তৃণমূল, মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন: কাগজ চালাতে ১৬ কোটি টাকা দিয়েছিলেন সুদীপ্ত সেন! ফের ইডির তলব আহমেদ হাসান ইমরানকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest