BREAKING: প্রয়াত করোনা আক্রান্ত তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: করোনায় মৃত্যু তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষের। তিনি ফলতার তৃণমূল কংগ্রেসের বিধায়ক। ২৪ মে থেকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। করোনায় আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে এই প্রথম কোনও বিধায়কের মৃত্যু হল।

হাসপাতাল সূত্রে খবর, মাল্টি অর্গান ফেলিওরের কারণে মৃত্যু হয়েছে তাঁর। হার্ট, কিডনি, লিভার, ফুসফুস বিকল হয়ে মৃত্যু হয়েছে তাঁর। গত তিনদিন ধরে সঙ্কটজনক ছিলেন তিনি। তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষের বাড়ি কালীঘাটে। মে মাসেই কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে বিধায়কের দেহে! তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।

তমোনাশ ঘোষ দক্ষিণ ২৪ পরগনার ফলতা বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। তৃণমূলের টিকিটে জিতে তিনি তিনবার বিধায়ক হন। ১৯৯৮ থেকেই তৃণমূলের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ভোটের লড়াইয়ে বিরোধীদের হেলায় হারালেও করোনা-যুদ্ধে হার মানতে হল তাঁকে।  যখন তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, তখন থেকেই বেশ গুরুতর অবস্থা ছিল তমোনাশের। মাঝে জানা যায়, কিছুটা উন্নতি হয়েছে অবস্থার, তবে সঙ্কট পুরোপুরি কাটেনি।

আরও পড়ুন: ‘হাসপাতাল পাচ্ছি না’,করোনা পজিটিভ রিপোর্ট নিয়ে থানায় হাজির ব্যক্তি, হুলস্থুল টালিগঞ্জে

কিন্তু গত তিন দিনে ফের দ্রুত পরিস্থিতির অবনতি হতে থাকে। একে একে তাঁর নানা অঙ্গপ্রত্যঙ্গ কাজ করা বন্ধ করছিল। হাসপাতাল কর্তৃপক্ষ আজ সকালে জানিয়েছে, মাল্টি অর্গ্যান ফেলিওরেই বিধায়কের মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তমোনাশ ডায়াবেটিক ছিলেন। যাঁর জেরে কোভিডের বিরুদ্ধে তাঁর লড়াইটা আরও কঠিন হয়ে গিয়েছিল। হাসপাতালে ভর্তি থাকার সময়ই তাঁর বুকে প্রচুর কফ জমেছিল। অস্ত্রোপচার করে সেই কফও বের করেছিলেন চিকিৎসকরা। তবুও শেষরক্ষা হয়নি।

করোনায় আক্রান্ত হয়ে প্রায় এক মাস ধরে অ্যাপোলো হাসপাতালে ভর্তি ছিলেন তমোনাশ। শুরু থেকেই পরিস্থিতি বেশ সঙ্কটজনক ছিল ফলতার বিধায়ক তামোনাশের। তিনি অসুস্থতাকে প্রথম দিকে গুরুত্ব দেননি। পরিস্থিতি বেশ গুরুতর হয়ে ওঠার পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই কারণেই পরিস্থিতি জটিল হয়ে উঠেছিল বলে জানা গিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও বিষয়টি নিয়ে আক্ষেপ প্রকাশ করেছিলেন। তমোনাশ ঘোষের সুস্থ হয়ে ওঠা নিয়ে নিজের উদ্বেগ গোপন করেননি মুখ্যমন্ত্রী।

তমোনাশের মৃত্যুর পর টুইট করে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তমোনাশের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনাও ব্যক্ত করেছেন তিনি।

আরও পড়ুন: শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, উত্তরবঙ্গে চলবে ভারী বৃষ্টি

Gmail 4

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest