Site icon The News Nest

‘বিশ্বভারতী বন্ধ করার ব্যবস্থা করে দিয়ে যাব’, হুমকি দিয়ে ফের বিতর্কে উপাচার্য

bidyut chakrabarty

অধ্যাপকদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় বন্ধের হুমকি দিলেন খোদ উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী (Bidyut Chakrabarty)! ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে তাঁর মন্তব্যের অডিও ক্লিপ। উপাচার্যের এহেন মন্তব্যে স্বাভাবিকভাবেই তুমুল বিতর্ক তৈরি হয়েছে।

গত ১৫ মার্চ অধ্যাপকদের সঙ্গে একটি বৈঠকে  ছিলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। সেখানেই তিনি এই ধরনের কথা বলেছেন বলে অভিযোগ। অডিও ক্লিপ গুলি ইতিমধ্যেই ভাইরাল। আর সেই অডিও ক্লিপে তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘বিশ্বভারতী যাতে বন্ধ হয়ে যায় আমি সেই ব্যবস্থা করে দিয়ে যাব।’ পাশাপাশি অধ্যাপকদের নানাভাবে হুঁশিয়ারি দিতেও শোনা যাচ্ছে তাঁকে। তিনি বলছেন, ‘আমি এখানে চোর ডাকাত ধরে বের করে দিচ্ছি তাই সবার আমার উপর রাগ।’ ভাইরাল হওয়া অডিও ক্লিপে তিনি আরও বলছেন, ‘বিশ্বভারতী চোর-ডাকাতদের জায়গা হয়ে গিয়েছে না হলে অনুব্রত মণ্ডল বলছেন উপাচার্য পাগল আর আপনারা চুপ করে সে কথা শুনছেন?’ অধ্যাপকদের তিনি এও বলেছেন যে, ‘কিছু ব্যাড এলিমেন্ট আছে তাদের আমি তাড়াবো।’

আরও পড়ুন: কতই রঙ্গ…! এবার বিজেপি ছাড়লেন শোভন – বৈশাখী

এই বিষয়ে জনৈক আশ্রমিক সুপ্রিয় ঠাকুর বলেন, “উনি এখনই তো বন্ধ করে দিয়েছেন। কিছুরই আর অস্তিত্ব নেই। সব নষ্ট করে দিয়েছেন। নতুন করে আর কী বন্ধ করবেন। ওনার হাতে প্রতিষ্ঠানটা নষ্ট হয়ে গিয়েছে।” এই বিষয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ‌যোগাযোগ করা যায়নি।

এর আগেও বহুবার বিতর্কে জড়িয়েছেন বিশ্বভারতীর উপাচার্য। কখনও অধ্যাপক, অধ্যাপিকাদের কটূক্তি করে, তো কখনও নোবেলজয়ী অর্মত্য সেনকে নিয়ে বিরূপ মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন তিনি। বিশ্বভারতীতে পাঁচিল তোলা নিয়ে আবাসিকরাও তাঁর বিরুদ্ধে ক্ষোভ দেখিয়েছেন। ফের একবার সমালোচনা শুরু হয়েছে তাঁকে নিয়ে।

আরও পড়ুন: ‘আমাকে খুনের চেষ্টা করলে গোল্লা পাবে’, বিজেপিকে হুঁশিয়ারি মমতার

Exit mobile version