বুক লক্ষ্য করে গুলি করার নিদান সায়ন্তনের! ভাইরাল ভিডিও ঘিরে তুঙ্গে বিতর্ক

কেন্দ্রীয় বাহিনীও বিজেপির নির্দেশেই পরিচালিত হচ্ছে বলে দাবি শাসকদলের।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শীতলকুচি-কাণ্ডের পর তৃণমূল-বিজেপি দোষারোপের পালার মধ্যেই এবার বিজেপি নেতা সায়ন্তন বসুর একটি ভিডিও নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। সেই ভিডিও, সিআরপিএফকে বুক লক্ষ্য করে গুলি করার নিদান দিচ্ছেন বিজেপি নেতা। আর তাতেই বিতর্কের সৃষ্টি হয়েছে। তা নিয়েই রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে তৃণমূল-বিজেপির মধ্যে।

শনিবার চতুর্থদফা ভোটের দিন কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজন যুবকের মৃত্যুর ঘটনার পর থেকেই ভিডিয়োটি নেটমাধ্যমে ‘ভাইরাল’ হতে শুরু করে। বিজেপি-র অভিযোগ, তৃণমূল নেতৃত্ব সরাসরি না হলেও, কৌশলে ভিডিয়োটি ছড়িয়ে দিয়েছে কর্মী-সমর্থকদের মধ্যে।

আরও পড়ুন: তপসিয়ার কারখানায় বিধ্বংসী আগুন, পুড়ে ছাই সবকিছু, ঘটনাস্থলে ১০টি ইঞ্জিন

যেখানে সায়ন্তনকে বলতে শোনা যাচ্ছে, ‘‘সিআরপিএফ-কে বলে দেব গুলি যেন বুক লক্ষ্য করে যায়। গুলি যেন পা লক্ষ্য করে না যায়। পুলিশকে থানার মধ্যেই আটকে রেখে দেব। থানার বাইরে বের করতে দেব না। নিশ্চিন্তে থাকুন। ভোটের সময় এই ভ্যবলা পুলিশ শুধু প্যারেড করবে। এমন বাড়াবাড়ি দেখানো হবে যাতে দৌড়াদৌড়ি তো দূরের কথা, এখন যাবে দৌড়ে আর ফিরবে খাটিয়াতে করে। সেই ব্যবস্থা আমরা করে দেব।’’

এই ভিডিওটি এখনকার নাকি আগের তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এই ভিডিওর সত্যতা যাচাই করেনি দ্য নিউজ নেস্ট বাংলা। বিজেপির দাবি, ২০১৯ সালের লোকসভা ভোটের সময়ের একটি ভিডিও ব্যবহার করে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে তৃণমূল। যদিও তৃণমূলের দাবি, এই ভিডিওটি সাম্প্রতিক কালের। আর বিধানসভা ভোটের সময়ই প্রচারে উস্কানিমূলক কথা বলেছেন বিজেপি নেতা। শীতলকুচির ঘটনার পরই পরিষ্কার হয়ে গিয়েছে, বিজেপির নির্দেশেই গুলি চালানোর নির্দেশ দিয়েছে কমিশন। কেন্দ্রীয় বাহিনীও বিজেপির নির্দেশেই পরিচালিত হচ্ছে বলে দাবি শাসকদলের।

আরও পড়ুন: ‘বাংলায় ১০০ টপকাবে না বিজেপি’, ‘অডিয়ো’ তরজা শুরু হতেই ফের টুইট পিকের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest