WB election 2021: মোদীর ব্রিগেডই বেশি গুরুত্বপূর্ণ, তাই বাতিল শাহের বঙ্গ সফর

মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়া বলে পরিচিত হাজরা মোড়ে সভা করানোরও পরিকল্পনা ছিল বলে জানিয়েছিল বিজেপি। কিন্তু ভেস্তে গিয়েছে যাবতীয় পরিকল্পনা।

যতটা তৎপরতার সঙ্গে ঘোষণা হয়েছিল, তার থেকেও অতর্কিতে বাতিল হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পশ্চিমবঙ্গ সফর।

গত শুক্রবার বিজেপির তরফে জানানো হয় ২ ও ৩ মার্চ পশ্চিমবঙ্গ সফরে আসছেন অমিত শাহ। এবার তাঁর কর্মসূচি মূলত কলকাতাকেন্দ্রিক। প্রথম দিন টালা থেকে ধর্মতলা পর্যন্ত রোড শো করবেন তিনি। দ্বিতীয় দিন রাসবিহারী থেকে রবীন্দ্র সদন পর্যন্ত রোড শো করার কথা ছিল তাঁর। এমনকী শাহকে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়া বলে পরিচিত হাজরা মোড়ে সভা করানোরও পরিকল্পনা ছিল বলে জানিয়েছিল বিজেপি। কিন্তু ভেস্তে গিয়েছে যাবতীয় পরিকল্পনা।

আরও পড়ুন: ডিজিটাল দুনিয়ায় নিয়ন্ত্রণের চেষ্টা, সমালোচনার মুখে মোদী সরকার

কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড সমাবেশকে ‘চূড়ান্ত সফল’ করতে গোটা সপ্তাহটাই নিরবচ্ছিন্ন ভাবে দিতে চায় বিজেপি। চান অমিত নিজেও। তাই তিনি নিজেই কলকাতা সফর আপাতত বাতিল করেছেন তিনি। তবে ব্রিগেড সমাবেশের পর তিনি আবার আসবেন আপাতত স্থগিত সফরে। সোমবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “ব্রিগেড সমাবেশকে ঐতিহাসিক রূপ দেওয়াই এখন আমাদের লক্ষ্য। তার আগে অমিত’জি নিজেই বড় কর্মসূচি চাইছেন না। এই সপ্তাহে তিনি আসছেন না। তবে আসবেন। ৭ মার্চের পরে।”

বিজেপি সূত্রে জানা গিয়েছিল, অমিতের এই সফরে কলকাতায় বড়মাপের যোগদানও হতে পারে। সে সবও কি তবে আপাতত স্থগিত? জবাবে দিলীপ বলেন, ‘‘যোগদান যেমন হওয়ার সব হবে। কী ভাবে কবে হবে, সেটা বদলাতে পারে। এর বেশি কিছু নয়।’’ অমিতের সফর বাতিল হলেও মঙ্গলবার পূর্বঘোষণা মতোই রাজ্যে আসছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দক্ষিণবঙ্গ যখন ব্রিগেড নিয়ে ব্যস্ত, তখন উত্তরবঙ্গে যোগীর সমাবেশকে বড় রূপ দেওয়ার চেষ্টা চালাচ্ছে বিজেপি।

আরও পড়ুন: আজ প্রকাশিত হতে পারে তৃণমূলের প্রার্থীতালিকা, চমক কি থাকবে, জল্পনা তুঙ্গে