WB election 2021: দলীয় প্রার্থী নাপসন্দ, বদলের দাবিতে আমরণ অনশন বিক্ষুব্ধ বিজেপি কর্মী-সমর্থকদের

বিধানসভা ভোটে প্রার্থী হিসেবে বিজেপি তাঁর নাম ঘোষণা করার পর থেকেই শুরু হয়েছিল বিক্ষোভ। বহিরাগত তকমা দিয়ে বিজেপি কর্মী-সমর্থকরাই বিক্ষোভ দেখান।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বদলের দাবিতে আমরণ অনশনের ডাক দিল যুব মোর্চা নেতৃত্ব। শুরু হল অবস্থান বিক্ষোভ। দাবি, স্থানীয় কাউকে প্রার্থী করতে হবে। শনিবার উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ শহরের সুকান্ত মোড় এলাকার ঘটনা।

সূত্রের খবর, শনিবার সকালে কালিয়াগঞ্জে দলীয় কার্যালয়ে স্থানীয় নেতৃত্ব বসে সিদ্ধান্ত নেয় যে প্রার্থী বদলাতে হবে৷ এর পরেই কালিয়াগঞ্জ বিধানসভার আহ্বায়ক-সহ ৩ বিজেপি নেতা মঞ্চ বেঁধে আমরণ অনশনে বসে পড়েন। দাবি একটাই, সৌমেন রায়ের বদলে কোনও ভুমিপুত্রকে প্রার্থী করতে হবে৷ কালিয়াগঞ্জ বিধানসভার বিজেপি-র আহ্বায়ক রাণাপ্রতাপ ঘোষ বলেন, ‘‘আমরা জেলা নেতৃত্ব ও রাজ্য নেতৃত্বকে সবটা বলেছি। তাও প্রার্থী পরিবর্তন করা হয়নি। এই ঘটনার প্রতিবাদেই আমরা আমরণ অনশন শুরু করেছি। মনোনয়নের শেষ দিনের আগে প্রার্থী পরিবর্তন না হলে আমরা নির্দল প্রার্থী দাঁড় করাব বলে ঠিক করেছি। তবে কাকে প্রার্থী করব সে বিষয়ে সিদ্ধান্ত এখনও হয়নি।’’

আরও পড়ুন: পটাশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, রাতভর বোমাবাজি, আহত ওসি-কেন্দ্রীয় বাহিনীর জওয়ান

এ দিকে শনিবার জেলা বিজেপি-র কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সৌমেন বলেন, ‘‘কর্মীরা কেউ অনশন করছে বলে শুনিনি। খোঁজ নেব।’’

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ বিধানসভায় সৌমেনের নাম প্রার্থী হিসাবে ঘোষণা হওয়ার পর বিজেপি জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেছিলেন, ‘‘প্রার্থী কে সেটা বুঝে উঠতে পারছি না।’’ তার মধ্যেই সৌমেনের বৈধ স্ত্রী পরিচয় দিয়ে শর্বরী সিংহ নামের এক মহিলার একটি ভিডিয়ো ভাইরাল হয়। সেই ভিডিয়োতে সৌমেনের চরিত্র খারাপ বলেও অভিযোগ করেন শর্বরী। তিনি কালিয়াগঞ্জে গিয়ে সৌমেনের বিরুদ্ধে বিরুদ্ধে প্রচার করবেন বলে জানান। সম্প্রতি শর্বরী ফালাকাটা থানায় অভিযোগ করেন, সৌমেন তাঁকে প্রাণে মারার জন্য লোক পাঠাচ্ছেন।

এ দিকে নাম ঘোষণার চারদিন পর রায়গঞ্জে এসে দলের জেলা সভাপতির সঙ্গে দেখা করে কালিয়াগঞ্জ বিধানসভার উদ্দেশে রওনা হতেই রাস্তায় সৌমেনের গাড়ি ভেবে এক বিজেপি নেতার গাড়ি ভাঙচুর করেন বিজেপি সমর্থকরা। এই ঘটনার পর থেকে দু’দিন দেখা মেলেনি সৌমেনের। এ বার শুরু হল অনশন। শনিবার প্রথম দফা নির্বাচন শুরু হয়ে গেলেও কালিয়াগঞ্জের বিজেপি প্রার্থীর সমস্যা যেন মিটতেই চাইছে না।

আরও পড়ুন: WB election 2021: মনোনয়ন দিতে বাধা বর্ধমানে জেলা সভাপতির! কার্যালয়ে আত্মহত্যার হুমকি বিজেপি প্রার্থীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest