শুভেন্দুর জবাবে সন্তুষ্ট নয় কমিশন, নিষেধাজ্ঞা না চাপিয়ে করা হল সতর্ক

একেই বলে এক যাত্রায় পৃথক ফল। মমতার প্রচারে একদিনের নিষেধাজ্ঞা দিয়েছিল কমিশন। শুভেন্দুকে করা হল সতর্ক।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একেই বলে এক যাত্রায় পৃথক ফল। মমতার প্রচারে একদিনের নিষেধাজ্ঞা দিয়েছিল কমিশন। শুভেন্দুকে করা হল সতর্ক। অথচ শুভেন্দু অধিকারীর উত্তরে সন্তুষ্ট নয় তারা । তাঁকে সতর্ক করা হয়েছে বলে কমিশন সূত্রে খবর।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে ২৪ ঘণ্টা নিষেধাজ্ঞা জারির পরই মঙ্গলবার বিজেপি নেতা রাহুল সিংহের প্রচারে নিষেধাজ্ঞা জারি করে ব্যালেন্স করল নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, রাহুলের উপর ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি হয়েছে। তবে সেসব বিশেষ পাত্তা দেননি রাহুল।
মঙ্গলবার দুপুর ১২টা থেকে আগামী বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত তাঁর উপর নিষেধাজ্ঞা বহাল থাকবে। চতুর্থ দফা ভোটে কোচবিহারের শীতলখুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিচালনার ঘটনা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরেই এই নিষেধাজ্ঞা বলে জানা গিয়েছে।

আরও পড়ুন : পাঠান’-এর সেটে করোনার হানা, আইসোলেশনে গেলেন শাহরুখ খান

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে নোটিস দেয় নির্বাচন কমিশন। দু’জনের বিরুদ্ধেই উস্কানিমূলক বক্তব্যের অভিযোগ রয়েছে। মমতার প্রচারে নিষেধাজ্ঞার পরই শুভেন্দুর উত্তরে ‘অসন্তুষ্ট’ কমিশন তাঁকে সতর্ক করে। মমতাকে নিয়ে শুভেন্দুর করা মন্তব্য নিয়েই এই সতর্কবার্তা বলে কমিশন সূত্রে খবর। এর পর রাহুলের প্রচারের উপর ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞার খবর প্রকাশ্যে আসে।

বিজেপি সব স্কিটি দিয়ে লড়ছে ভোট। কমিশনও তাদের পাশে। এমনটাই দাবি ঘাসফুলিদের। নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোরও কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন। প্রশ্ন তুলেছেন আট দফা নির্বাচন নিয়ে। বিজেপি যাতে সময় পেয়ে প্রচারে খানিকটা বেনিফিট পেতে পারে কমিশনের তরফে সেই বাবস্তাহ করা হয়েছে। তৃনামলের দাপট রয়েছে যে জায়গাগুলিতে সেগুলিতে ভেঙে ভেঙে নির্বাচন হচ্চে। বিজেপির ভোটব্যাংক এলাকাগুলিতে একসঙ্গে নির্বাচন হয়েছে। সেই ফাঁকে প্রচারে ভোট বাড়ানোর একটা অবকাশ বিজেপিকে দেওয়া হয়েছে। যা সফল হবে না।

আরও পড়ুন :Ramzan 2021: জেনে নিন, কলকাতা, মুর্শিদাবাদ, মালদহ, ঢাকার -সেহেরি ও ইফতারের সময়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest