বিজেপিতে যোগ দেওয়ার তিন দিন পরই ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা পেলেন ‘জাত গোখরো’

সম্প্রতি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে ওয়াইপ্লাস স্তরের সুরক্ষা দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়াই প্লাস ক্যাটেগরির সুরক্ষা পেলেন মিঠুন চক্রবর্তী। বিজেপি-তে যোগদানের দু’দিন পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সুরক্ষা দেওয়া হল তাঁকে। এখন থেকে তাঁর নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)।

সাধারণত, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব বা ভিআইপিদের উপর হামলার আশঙ্কা রয়েছে গোয়েন্দাদের কাছে এমন খবর থাকলেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সুরক্ষা দেওয়া হয়। গোয়েন্দা বিভাগের দেওয়া তথ্যের ভিত্তিতে নির্ধারণ করা হয়, কোন স্তরের সুরক্ষা ব্যবস্থা কাকে দেওয়া হবে। মিঠুনকে দেওয়া ওয়াইপ্লাস ক্যাটেগরির সুরক্ষা তুলনামূলক ভাবে উচ্চমানের। ভিআইপি-র সুরক্ষার জন্য ১১ জন কম্যান্ডোর পাশাপাশি আরও ৫৫ জন নিরাপত্তাকর্মীকে মোতায়েন করা হয় ওয়াই প্লাস সুরক্ষায়। যার মধ্যে দু’জন সর্ব ক্ষণের বন্দুকধারী ছাড়াও আরও চার জন বন্দুকধারী নিরাপত্তা রক্ষী থাকেন।

আরও পড়ুন: মমতাকে দেখতে গিয়ে ‘গো ব্যাক’ স্লোগানের মুখে ধনখড়, অবরোধ একাধিক জেলায়

গত রবিবার, ৭ মার্চ, ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় আনুষ্ঠানিক ভাবে বিজেপি-তে যোগ দেন মিঠুন। ব্রিগেডে তিনি বলেন, ‘‘আমি জাত গোখরো… এক ছোবলেই ছবি।’’ তার দু’দিনের মধ্যেই অভিনেতাকে ওয়াই প্লাস স্তরের সুরক্ষা দেওয়ায় প্রশ্ন উঠেছে, তবে কি মিঠুনের নিরাপত্তা নিয়ে কোনও বিপদের আঁচ পেয়েছেন গোয়েন্দারা? শুক্রবার, নন্দীগ্রামে বিজেপি-র প্রার্থী শুভেন্দু অধিকারীর হয়ে প্রচারে থাকবেন তিনি। তার আগেই এই নিরাপত্তা দেওয়া হল।

সম্প্রতি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে ওয়াইপ্লাস স্তরের সুরক্ষা দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। মুম্বইয়ে কঙ্গনার অফিস ভাঙার ঘটনাকে কেন্দ্র করে শিবসেনা-কঙ্গনা দ্বৈরথ যখন চরমে, কঙ্গনাকে মুম্বইয়ে নামলেই হামলার হুমকি দিয়েছিল শিবসেনা, সে সময় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কঙ্গনাকে ওয়াই প্লাস স্তরের সুরক্ষা দেওয়া হয়।

আরও পড়ুন: বাঁ পায়ের গোড়ালির হাড়ে গুরুতর চোট, শ্বাসকষ্ট, ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest