ভোটের আগে ছন্নছাড়া বিজেপিকে চাঙ্গা করতে বাঁকুড়া ও এগরায় মোদী-শাহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজনীতিতে আইপিল নয়। সম্ভবত বুঝছেন শাহ-মোদী। বং নেতাদের ওপর ভরসা রাখতে পারছেন না। প্রায় প্রতিদিনই উড়ে আসছেন দিল্লি থেকে। মোদী ছাড়া আর কারো সভায় লোক হচ্ছে না। যা কপালে ভাঁজ ফেলছে বিজেপির।

বিবার বিজেপি-র দুই প্রধান মুখ সমাবেশ করবেন বাঁকুড়া এবং পূর্ব মেদিনীপুরের এগরায়। রাজ্যে প্রথম দফার ভোটগ্রহণ আগামী ২৭ মার্চ, শনিবার। তার আগে প্রচারের শেষ রবিবার কাজে লাগাতে ঝাঁপাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

শনিবারই খড়্গপুরে সভা করে গিয়েছেন মোদী। পরের দিন ফের আসছেন তিনি। গত বুধবারই পুরুলিয়ায় সভা ছিল তাঁর। সেই অর্থে ৫ দিনে তৃতীয় সভা রাজ্যে। এর পর ২৪ তারিখেও আসছেন তিনি। সভা হবে কাঁথিতে।  খড়্গপুরের সভা থেকে ‘খেলা হবে’ শব্দবন্ধ নিয়ে পাল্টা আক্রমণ করেন তিনি। বলেন, ‘‘দিদি বলে বেড়াচ্ছেন খেলা হবে। কিন্তু গোটা বাংলা বলছে, খেলা শেষ হবে। উন্নয়ন শুরু হবে। দিদির কাছ থেকে ১০ বছরের হিসাব চাইছেন বাংলার মানুষ। জবাব দেওয়ার পরিবর্তে অত্যাচার চালাচ্ছেন দিদি। অনেক বলেছি, কিন্তু কথা কানেই তোলেন না। আমপান ত্রাণের হিসেব নেই, রেশন দুর্নীতির হিসেব নেই।’’

আরও পড়ুন: India vs England 2021: ৩৬ রানে বিরাট জয়, সিরিজ পকেটে পুরল ভারত

শুধু মোদী নন, নীলবাড়ির লড়াই যত এগিয়ে আসছে তত বাংলায় সফর বাড়াচ্ছেন অমিত। ঝাঁঝালো হচ্ছে তাঁর ভাষণও। গত সোমবারই ঝাড়গ্রাম ও বাঁকুড়ায় সভা করেছেন। সে দিন বাংলা থেকে অসম গিয়েও ফের আসেন কলকাতায়। রাতভর বৈঠক করে মঙ্গলবার সকালে ফেরেন দিল্লি। রবিবার এগরায় সভার পরে সোমবারও অমিতের সভা আছে দক্ষিণ ২৪ পরগনার গোসাবায়।

এর আগে কপ্টার সমস্যা মতান্তরে লোক না হওয়ার কারণে ভার্চুয়াল সভা করেন শাহ। তিনি যখন বাংলায় তখনই প্রার্থী পদ নিয়ে হিংসা ছড়িয়েছিল পদ্মে। তা সামাল দিতে তিনি দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন।রবিবার শুধু এগরায় সভা করাই নয়, অমিতের হাত ধরে বিজেপি-তে আসতে পারেন কাঁথির তৃণমূল বিধায়ক শিশির অধিকারী। সেটা হলে রাজ্য রাজনীতির ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য দিন হবে এই রবিবার।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, এগরার সভা শেষে মেচেদায় একটি সাংগঠনিক বৈঠক করবেন অমিত। ডাকা হয়েছে পূর্ব মেদিনীপুর জেলা নেতৃত্বকে। গত রবিবার খড়্গপুরে পশ্চিম মেদিনীপুর জেলার নেতৃত্বকে নিয়ে নির্বাচনী কৌশল বৈঠক করেছিলেন অমিত। রবিবার তেমন ভাবেই পূর্ব মেদিনীপুরের নেতাদের ‘ক্লাস’ নিতে পারেন ‘অমিত স্যর’।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, সন্ধ্যায় নীলবাড়ির লড়াইয়ে পদ্মশিবিরের ইস্তাহার প্রকাশ করবেন তিনি। রাজ্য বিজেপি-র দাবি, শুধু প্রথম দফার আগেই নয়, রাজ্যের আট দফা ভোটগ্রহণের প্রতিটির আগেই এই ভাবে প্রচারের ঝড় তুলতে চান মোদী-শাহ জুটি।

আরও পড়ুন: রাজ্যে চালু হবে না এনআরসি, ইস্তাহার প্রকাশ করে প্রতিশ্রুতি বামেদের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest