Site icon The News Nest

এক প্রকার শান্তিতেই মিটল সপ্তম দফা , জয়ের ব্যাপারে ষোলআনা আত্মবিশ্বাসী মমতা

mamta victory sign

সপ্তম দফা একপ্রকার শান্তিপূর্ণভাবেই কাটল। ভোট হল রাজ্যের পাঁচ জেলায়। সকাল থেকে বড় কোনও অশান্তির ঘটনা সামনে আসেনি। ভোটও পড়েছে স্বাভাবিক ছন্দেই। বিকেল ৫টা পর্যন্ত সব মিলিয়ে ৫ জেলায় ৭৫.০৬ শতাংশ ভোট পড়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে খবর।

আরও পড়ুন: সংক্রমণে দিশেহারা দেশ , ভারতকে ১৩৫ কোটির আর্থিক সহায়তা ঘোষণা গুগলের

সোমবার কলকাতার প্রথম পর্বের ভোট ছিল। ১১টি আসনের মধ্যে সপ্তম দফায় দক্ষিণ কলকাতার ৪টি আসন ভবানীপুর, রাসবিহারী, বালিগঞ্জ এবং কলকাতা বন্দরে ভোট প্রক্রিয়া চলে প্রায় নির্বিঘ্নেই। বিকেল ৫টা পর্যন্ত ৫৯.৯১ শতাংশ ভোট পড়েছে। বাকি ৫ জেলার মধ্যে সবচেয়ে কম ভোটের হার কলকাতাতেই।

সবচেয়ে বেশি ভোট পড়েছে মুর্শিদাবাদে। ১১টি কেন্দ্রে বিকেল ৫টা পর্যন্ত ৮০.৩০ শতাংশ ভোট পড়েছে এই জেলায়। ভোটের হারে এরপরই রয়েছে দক্ষিণ দিনাজপুর। ৫টা পর্যন্ত ৮০.২১ শতাংশ ভোট পড়েছে সেখানে। এ ছাড়া মালদহে ৭৮.৭৬ শতাংশ এবং পশ্চিম বর্ধমানে ৭০.৩৪ শতাংশ ভোট পড়েছে বিকেল ৫টা পর্যন্ত।

বেলা ৩টে ৫২ নাগাদ হুইলচেয়ারে বসে ভোটকেন্দ্রে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুর কেন্দ্রের মিত্র ইনস্টিটিউশনে ভোট দেন তিনি। যে কেন্দ্রে এবার তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। বিজেপির হয়ে লড়ছেন রুদ্রনীল ঘোষ। হুইলচেয়ারের কথা মাথায় রেখে আগেই বিশেষভাবে মসৃণ পাটাতনের ব্যবস্থা করা হয়েছিল। সেখান দিয়েই বুথের ভিতর ঢোকেন। আর ভোটদানের পর বেরিয়েই ‘ভি’ দেখান তৃণমূল সুপ্রিমো। বুঝিয়ে দিতে চাইলেন, একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়ের ব্যাপারে তিনি নিশ্চিত।

আরও পড়ুন: Oscar 2021: অস্কারের মঞ্চে স্মরণ ইরফান-ভানু আথাইয়া-কে, স্মরণ ঋষি-সুশান্তকেও

Exit mobile version