একধাক্কায় ৪ ডিগ্রি কমল কলকাতার তাপমাত্রা, ফের শীত ফিরছে রাজ্যে?

পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার সংঘাতে তাপমাত্রার এই ওঠানামা বলেই মনে করছেন আবহাওয়াবিদরা
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সপ্তাহান্তের কলকাতায় নামল পারদ। রবিবার সকালে ফের হালকা শীতের (Winter) আমেজ। তাপমাত্রা নামল ১৭ ডিগ্রিতে। তবে বেলা বাড়ার সঙ্গে তাপমাত্রাও সামান্য বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি বেশি ছিল। সেখান থেকে খামেখেয়ালি আবহাওয়ার কারণে রবিবার একধাক্কায় চার ডিগ্রি পারদের পতনের সাক্ষী থেকেছে কলকাতা। যা স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি কম। ফলে সকালের দিকে হালকা শীতের আমেজ ছিল। যদিও বেলা বাড়তে শীতের আমেজ উধাও হয়ে যায়। গায়ে কোনও মোটা জামা রাখা যাচ্ছে না। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কমেছে তাপমাত্রা।

আরও পড়ুন: প্রশ্নপত্রে প্রতিবাদী কৃষকদের ‘হিংস্র উন্মাদ’ বলল চেন্নাইয়ের নামী স্কুল

তাহলে কি রাজ্যে আবারও শীত ফিরছে? তেমন কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়ে দিয়েছে আলিপুরদুয়ার আবহাওয়া দফতর। বরং আগের পূর্বাভাস মতোই হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, এবার রাজ্যে আর শীত পড়বে না। আবহাওয়ার ছলনার জন্য একধাক্কায় পড়েছে পারদ। সেই অবস্থা দীর্ঘস্থায়ী হবে না। আগামী কয়েকদিনে তাপমাত্রা ওঠানামা করবে। তবে শনিবার রাতের পূর্বাভাস অনুযায়ী, আগামিকাল (সোমবার) পর্যন্ত হালকা থেকে মাঝারি কুয়াশায় ঢাকা থাকতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জেলায়।

উত্তরবঙ্গে শীত থাকবে আরও কিছুদিন। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার সংঘাতে তাপমাত্রার এই ওঠানামা বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে জম্মু-কাশ্মীরে। আগামী দু’দিন বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীরের লাদাখ এবং সংলগ্ন এলাকায়।

আরও পড়ুন: ‘তৃণমূলের উপ মুখ্যমন্ত্রী সিদ্দিকি, জোটের মুখ্যমন্ত্রী মান্নান’, আষাঢ়ে টুইট করে হিন্দুদের রাগানোর চেষ্টা বর্গীয়র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest