Weather update: দিন তিনেকের ছোট্ট ইনিংস শীতের, আজও পারদ নামল স্বাভাবিকের নীচে

শীত বিদায়ের কোনও সম্ভাবনা নেই। সোমবার থেকে বুধবার পর্যন্ত ফের জাঁকিয়ে শীত পড়বে বাংলায়।

রাজ্যজুড়ে শীতের আরও এক ছোট্ট ইনিংস। স্বাভাবিকের নীচে নামল কলকাতার তাপমাত্রা। সকাল থেকেই কনকনে হাওয়া। যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তাপ জোরাল হবে। এর জেরেই বিকেলের পর থেকে নামবে পারদ।

সোমবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দু’দিন অর্থাৎ মঙ্গলবার ও বুধবার পরিস্থিতির কোনও বদল হবে না। সকালের দিকে কুয়াশাও থাকবে। তবে বৃহস্পতিবার থেকে বাড়তে পারে দক্ষিণবঙ্গের তাপমাত্রা।

আরও পড়ুন: উত্তরাখণ্ড বিপর্যয়: জোশীমঠে এখনও অবধি উদ্ধার ১৪ মৃতদেহ, নিখোঁজ ১৭০

দিন কয়েক আগে উত্তুরে হাওয়ার হাত ধরে শৈত্যপ্রবাহের পরিস্থিত দেখা দিয়েছিল রাজ্য়ের বেশ কয়েকটি জেলায়। বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, মুর্শিদাবাদ ও বীরভূমে জাঁকিয়ে শীত পড়েছিল। মাঝে রাজ্যে তাপমাত্রার বৃদ্ধি হয়েছে বেশ কিছুটা। রবিবার পর্যন্ত তাপমাত্রা সামান্য বাড়বে, এমনটাই জানানো হয়েছিল। তবে শীত বিদায়ের কোনও সম্ভাবনা নেই। সোমবার থেকে বুধবার পর্যন্ত ফের জাঁকিয়ে শীত পড়বে বাংলায়।

অন্যদিকে উত্তরবঙ্গের দু’-এক জায়গায় ঘন কুয়াশা সোমবার সকালেও। উত্তর-পূর্ব ভারতের অসম, মেঘালয় মণিপুর, মিজোরামে অতি ঘন কুয়াশার সর্তকতা রয়েছে আগামী তিনদিন। শনিবার রাতভর হালকা বৃষ্টি, ঝোড়ো হাওয়ায় পারদ নেমেছিল সামান্য। রবিবার দিনভর ঝলমলে রোদ থাকলেও রাতের দিকে ভালই ঠান্ডা মালুম হয়। সোমবার দিনভর সে পরিস্থিতিই বহাল থাকবে।

আরও পড়ুন: আর ঘুরতে হবে না পুরসভার দুয়ারে,বার্থ সার্টিফিকেট এবার অনলাইনে