Weather Update: RAIN FORECAST IN DIFFERENT PARTS OF BENGAL IN NEXT 48 HOURS

Weather Update: বঙ্গোপসাগরের উপর ফের ঘূর্ণাবর্ত, বৃষ্টি শুরু কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বঙ্গোপসাগরে এ বারে দুই বিপরীত ঘূর্ণাবর্ত। উপকূলের তিন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস ছিল আলিপুর আবহাওয়া দফতর।উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে। হালকা-মাঝারি বৃষ্টি হবে নদিয়া ও মুর্শিদাবাদে।  ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে কলকাতা সহ সংলগ্ন এলাকায়।

কয়েকদিন নাগাড়ে বৃষ্টির পর দিন তিনেক দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কিছুটা বৃষ্টি ধরেছে। তার মধ্যেই মঙ্গলবার দুপুরে আবার কলকাতা-সহ শহরতলি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হয়েছে। বুধবার মহালয়ার দিনও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আবার উত্তরবঙ্গেও ফের বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। বুধবার থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পাহাড়, ডুয়ার্স, সমতলে। ভারী বৃষ্টি কমে তা হালকা থেকে মাঝারি হবে উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলায়।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, বঙ্গোপসাগরের উপরে একটি বিপরীত ঘূর্ণাবর্ত রয়েছে। তার ফলে দক্ষিণবঙ্গে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করেছে। যে কারণে উপকূলের জেলাগুলোয় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে মহালয়ার ভোর থেকে। ছাড় পাচ্ছে না কলকাতাও। মহালয়ার দিন শহরের আকাশ আংশিক মেঘলা থাকারই সম্ভাবনা। হাওয়া অফিসের আধিকারিকরা জানাচ্ছেন, বর্ষা শুরুর এবং বিদায়ের সময় ভারী বৃষ্টি হয় না। জলীয় বাষ্প উপরে উঠে যায়। যার থেকে কিউমুলোনিম্বাস মেঘ তৈরি হয়। বাজ পড়ে বেশি। সেটাই হচ্ছে।

আজ দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়া ভাসতে পারে নদিয়া, মুর্শিদাবাদ ইত্যাদি জেলা। উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলাতেই ফের মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest