শীতলতম ফেব্রুয়ারি! তাপমাত্রা নেমে এল ১১.৪ ডিগ্রিতে, দার্জিলিংয়ে ২ ডিগ্রি

আগামী ৪৮ ঘন্টায় জেলা-সহ কলকাতায় আরও তাপমাত্রা কমবে। ফলে প্রস্তুত থাকুন, কম্বলে মুড়ি দিয়ে মরসুমের শেষের শীত উপভোগ করার।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জানুয়ারির মাঝ থেকে আবহাওয়ার যে ট্রেন্ডটা শুরু হয়েছিল, ফেব্রুয়ারিতেও থাকবে জারি। অর্থাৎ শীতলতম ফেব্রুয়ারি কাটাবেন বঙ্গবাসী (Weather Forecast)। আবারও এই মরসুমে পারদ নামল ১১ ডিগ্রির ঘরে। আগামী ৪৮ ঘণ্টায় আরও পারদ নামার সম্ভাবনা রয়েছে।

উত্তুরে হাওয়ার প্রভাবে এই মুহূর্তে রাজ্যে শীতের খামিখেয়ালিপনা চলছেই। বাতাসে হিমের পরশ যেমন রয়েছে, তেমনই রয়েছে ঘন কুয়াশা। তার জেরে দৃশ্যমানতাও কমে গিয়েছে উল্লেখযোগ্য ভাবে। যে কারণে ভোরের দিকে যান চলাচল ব্যাহত হচ্ছে। বঙ্গের বহু জেলার একই ছবি। তবে আকাশ মূলত পরিষ্কারই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদও উঁকি দিয়েছে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২২.৭ ডিগ্রি, স্বাভাবিকের চেয়ে যা ৫ ডিগ্রি কম।

আরও পড়ুন: ‘যৌনকর্মী’ বলে আক্রমণ সৌমিত্রর, সায়নীর কাছে ক্ষমা চাইল বিজেপি

কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও একই অবস্থা। দার্জিলিংয়ে তো তাপমাত্রা নেমেছেই, শিলিগুড়িতে তাপমাত্রা ঘোরাফেরা করছে ৫-৬ ডিগ্রির মধ্যে। মালদহে তাপমাত্রা দাঁড়িয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। জলপাইগুড়ি ৬ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার মধ্যে সল্টলেক এবং দমদমেই তাপমাত্রাই সবচেয়ে কম, ১১ ডিগ্রি সেলসিয়াস। সকালে আলিপুরের তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে, তবে তা কেবল সকালেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই ঝকঝকে হবে আকাশ। উত্তর পশ্চিমের শীতল হাওয়ার প্রভাবে নিম্নমুখী পারদ। আবহাওয়া দফতর বলছে, আগামী ৪৮ ঘন্টায় জেলা-সহ কলকাতায় আরও তাপমাত্রা কমবে। ফলে প্রস্তুত থাকুন, কম্বলে মুড়ি দিয়ে মরসুমের শেষের শীত উপভোগ করার।

আরও পড়ুন: ‘ডিভোর্স দেব না, তোমার সঙ্গেই ঘর করতে চাই’, সৌমিত্র খাঁ-কে চিঠি দিলেন ‘উইথ লাভ’ সুজাতা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest