আসছে ঝড়, কিন্তু বৃষ্টি হবে কি? উত্তর দিল হাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ বাড়বে তাপমাত্রার পারদ।

গরমের দাপটে নাজেহাল সাধারণ মানুষ। বৃহস্পতিবার তাপমাত্রা কিছুটা কমলেও বৃষ্টি হয়নি কলকাতাতে। তবে কী বৃহস্পতিবার বৃষ্টি না হওয়ার অভিযোগ শুক্রবার মিটবে?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ বাড়বে তাপমাত্রার পারদ। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কিন্তু বিকেলের দিকে ঝোড়ো হাওয়া ফেরাবে স্বস্তি। হাওয়া অফিস সূত্রে খবর, এদিন বিকেলের দিকে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। কিন্তু বৃষ্টিপাতের কোনও পূর্বাভাস আবহাওয়া দফতরের তরফে দেওয়া হয়নি। অর্থাৎ শুক্রবারও কলকাতা বা অন্যান্য জেলাগুলিতে নেই বৃষ্টিপাতের সম্ভাবনা।

আরও পড়ুন: দেশে অক্সিজেন নেই, মোদী মন কি বাত করছেন, কে শুনবে ওঁর কথা? কটাক্ষ মমতার

আলিপুর আবহওয়া দফতর সূত্রে খবর, এই মাসে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা না থাকলেও স্বস্তি ফিরতে পারে পরের মাসের প্রথম সপ্তাহেই। আগামী মাসের প্রথমের দিকেই মুর্শিদাবাদ, বাঁকুড়া , বীরভূম এবং পশ্চিম মেদিনীপুরে, এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। এদিকে আজ হাওড়া ও হুগলি জেলায় রয়েছে তাপপ্রবাহের সম্ভাবনা।

এদিকে, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ, ন্যূনতম ৩৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়নি। আজ শহরের আকাশ থাকবে আংশিক মেঘলা।

আরও পড়ুন: নন্দীগ্রামে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, সিঙ্গুরে মাস্টারমশাই, দেখে নিন বাকিদের অবস্থা