Site icon The News Nest

অশোকনগর, মঙ্গলকোটে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ, খারিজ কমিশনের

election commission 2 768x432 1

রাজ্যে ভোটগ্রহণ চলাকালীন ফের কেন্দ্রীয় বাহিনী গুলি চালিয়েছে বলে উঠল দাবি। দাবি খারিজ করে দিয়েছে কমিশন। ষষ্ঠ দফায় পূর্ব বর্ধমানের মঙ্গলকোট ও উত্তর ২৪ পরগনার আশোকনগরে গুলি চলে বলে দাবি। সেই দাবি খারিজ করে কমিশন জানিয়েছে, বাহিনী কোথাও কোনও গুলি চালায়নি।

অশোকনগর এবং আমডাঙা বিধানসভার সীমানা এলাকা টাংরা, বালিশায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অশান্তি ঠেকাতে গুলি চালানোর অভিযোগ ওঠে। কিন্তু তা সঠিক নয় বলে জানিয়েছে কমিশন। পাশাপাশি, পূর্ব বর্ধমানের মঙ্গলকোটে গুলি চালানোর যে অভিযোগ উঠেছে তা-ও খারিজ করে দিয়েছে কমিশন।

আরও পড়ুন: 6th Phase: মঙ্গলকোটে লাঠালাঠি, TMC বুথ এজেন্টকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ BJPর বিরুদ্ধে

বৃহস্পতিবার দুপুরে কমিশন জানিয়েছে, কেন্দ্রীয় বাহিনী কোনও গুলি চালায়নি। প্রসঙ্গত, পঞ্চম দফার ভোটপর্বে উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে শূন্যে গুলি চালানোর অভিযোগ উঠেছিল। কিন্তু সেই অভিযোগও খারিজ করেছিল কমিশন।

চতুর্থ দফার ভোটগ্রহণে কোচবিহারের শীতলকুচিতে গুলিচালনার ঘটনার পর রাজ্য রাজনীতি তোলপাড় হয়েছে। এর পর পঞ্চম দফার ভোটগ্রহণে বাহিনী গুলি চালিয়েছে দাবি করা হয়েছিল। সেই দাবিও নস্যাৎ করে দিয়েছিল কমিশন। অভিজ্ঞদের মতে, স্থানীয় ভাবে গুজব ছড়িয়ে পরিস্থিতি উত্তপ্ত করতে গুলি চালানোর ভুয়ো দাবি করছে কেউ বা কারা।

আরও পড়ুন: 6th Phase: মঙ্গলকোটে লাঠালাঠি, TMC বুথ এজেন্টকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ BJPর বিরুদ্ধে

Exit mobile version