WB election 2021: আজ ফের পথে শাহ, উত্তরবঙ্গ-কলকাতায় ম্যারাথন সভা মমতার

ইতিমধ্যেই কোচবিহারের জনসভায় বক্তব্য রাখতে শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোট বাংলায় (West Bengal Assembly Election 2021) আজ ফের রাজ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah)। চার জায়গায় রোড শো করবেন তিনি। উত্তরবঙ্গে পরপর দুটি সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় ফিরে আরও ২ সভায় অংশ নেবেন তিনি। হুগলি ও হাওড়ায় তিন সভা রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। শেষ মুহূর্তের প্রচারে ঝড় তুলতে মরিয়া যুযুধান প্রতিপক্ষ। বিক্ষিপ্ত অশান্তির মধ্যেই তৃতীয় দফায় নির্বাচন শেষ হয়েছে। এদিকে, শনিবার ভোটের আগে একসঙ্গে কলকাতার ৮ রিটার্নিং অফিসারকে সরাল কমিশন।

ইতিমধ্যেই কোচবিহারের জনসভায় বক্তব্য রাখতে শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজবংশী স্কুলকে বাজেটে অন্তর্ভুক্ত
কোচবিহারে আমরা হেরিটেজ টাউন করছি। কোচবিহারে নতুন বিশ্ববিদ্যালয় করেছি। ঠাকুর পঞ্চাননবর্মার নামে সেকেন্ড ক্যাম্পাস করছি। ১৭ একর জমি দিয়েছি। রাজবংশী ভাষাকে স্বীকৃতি। রাজবংশী ভাষার ২০০ স্কুল চলে। বাজেটে ২০০ রাজবংশী স্কুলকে অন্তর্ভুক্ত। শিক্ষকরা মাইনে পাবেন, ছেলেমেয়েরা পড়াশোনার সব কিছু পাবে।

খুনি এখন হয়ে গিয়েছেন ধনী
আমি কিন্তু নারায়ণী ব্যাটেলিয়ন করে দিয়েছি কোচবিহারে। পদাতিক থেকে শুরু করে উত্তরবঙ্গ এক্সপ্রেস আমার করে দেওয়া। শতাব্দী, কামাখ্যা এক্সপ্রেস আমার করে দেওয়া। আপনাদের এখানে বিনয় বর্মণের বিরুদ্ধে যিনি দাঁড়িয়েছেন, তিনি খুনের অভিযোগে জেলে ছিলেন। খুনি এখন হয়ে গিয়েছেন ধনী।

বলেছিল ক্যা করবে, হল ফু ফ্যা
বলেছিল ক্যা (CAA) করবে, কোথায় ক্যা? ওটা তো ফু ফ্যা! ওরা নির্বাচনের আগে মিথ্যা কথা বলে আর ভাগাভাগি করে। আসলে কোনও কাজ করে না।

আরও পড়ুন: দুবরাজপুরের বিজেপি কর্মীর রহস্য মৃত্যুর ঘটনায় গ্রেফতার বিজেপিরই বুথ সভাপতি

আমার তফশিলি মেয়ে সুজাতাকে বাঁশ দিয়ে পিটিয়েছে
বলছে উদ্বাস্তুদের জমির দলিল দেবে। বলি, ছিটমহল কে করে দিয়েছিল? লোকসভা নির্বাচনে জিতে পালিয়ে গেল। কালকে এত অত্যাচার করেছিল আরামবাগে। আমার তফশিলি মেয়ে, বাঁশ দিয়ে মেরে তাঁর মাথা ফাটিয়ে দিয়েছে। আমার সিকিউরিটি অফিসারের মাথা ফাটিয়ে দিয়েছে। আমার ক্যান্ডিডেট আছে মানস, গোঘাটে, ওঁকে পর্যন্ত মেরেছে। আমার বুথ প্রেসিডেন্টকে খুন করেছে। আমার খানাকুলের প্রেসিডেন্ট নাজবুলকে পিটিয়েছি। মেয়েরা যাতে ভোট দিতে না পারে, গ্রামে গ্রামে কেন্দ্রীয় বাহিনী এসে দাঁড়িয়ে গিয়েছে। গিয়ে বলেছে ভোট দেওয়া যাবে না।

দরকার হলে আলুর চপ দোকান থেকে কিনে খাবেন, ভোটটা দেবেন
তুমি আমাকে শাসন করলে, আমি শোষণ করব না, শাসনই করব। তবে আমি বন্দুক, গুলি নিয়ে খেলব না। মানুষকে বোঝাব, আপনার একটা ভোটের দাম অনেক বেশি। আপনারা ভোট দিলে আমাদের কোনও চিন্তা নেই। মা বোনেদের ভোটটাকে ভয় পাচ্ছে। মেশিন খারাপ করে দিচ্ছে। যাতে মা বোনেরা বাড়ি চলে যায়। একটি দরকার হলে আলুর চপ দোকান থেকে কিনে নেবেন, তাও ভোটটা দেবে। কবে আইন করে দেবে, দিয়ে ডেটনশন ক্যাম্পে পাঠিয়ে দেবে, এনআরসি করে দেবে। আমি করতে দেব না।

আরও পড়ুন: ‘জয় শ্রী রাম’ বলতে অস্বীকার করায় হামলা, রাতভর বোমাবাজিতে উত্তপ্ত নানুর

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest