নন্দীগ্রামে মমতার বড় চমক! সভামঞ্চে আচমকা হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন

এদিন টেঙ্গুয়ার চরগলিয়ার মঞ্চে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় নিজেই উঠে দাঁড়াতে যান মমতা। তখন তাঁকে নিষেধ করেন পাশে থাকা সুব্রত বক্সি, দোলা সেনরা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হুইলচেয়ারে চষে বেড়াচ্ছেন গোটা বাংলা। নন্দীগ্রামে (Nandigram) রয়েছেন টানা তিন দিন। ম্যারাথন সভা, রোড শো-সবই করছেন কিন্তু হুইলচেয়ারেই। কিন্তু নির্বাচনী প্রচারের (West Bengal Assembly Election 2021) মাঝেই আচমকা হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নন্দীগ্রামের টেঙ্গুয়ায় মোড়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে চমকে উঠল গোটা রাজ্য।

গত ১০ মার্চ প্রচারের সময় নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে চলন্ত গাড়ির দরজা খুলে প্রচারের সময় পায়ে চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে আসা হয় কলকাতায়। ২ দিন SSKM হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গত ১৪ মার্চ থেকে ফের হুইলচেয়ারে করে প্রচার শুরু করেন মমতা। নন্দীগ্রামে তাঁর গোটা প্রচারপর্বই তিনি সেরেছেন হুইলচেয়ারে।

আরও পড়ুন: এবার ভোট উত্তাপে সামিল বুদ্ধদেব ভট্টাচার্য, নন্দীগ্রাম আন্দোলনকে ‘কুটিল চিত্রনাট্য’ বলে বিবৃতি

তাঁর হুইলচেয়ারে প্রচার নিয়ে বিরোধীরা অনেক মন্তব্য করেছেন। হাসপাতাল থেকে ছাড়ার সময় চিকিৎসকরা স্পষ্ট তাঁকে জানিয়ে গিয়েছিলেন, গোড়ালিতে কোনওভাবেই চাপ দেওয়া যাবে না তাঁর। প্লাস্টার করা পায়েই হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার দিন তিনেক পর থেকে রোড শো, সভা করতে শুরু করেছেন নেত্রী।সেই পরিস্থিতিতেই আচমকা নন্দীগ্রামে সভার ফাঁকেই ভাঙা পায়ে উঠে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন টেঙ্গুয়ার চরগলিয়ার মঞ্চে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় নিজেই উঠে দাঁড়াতে যান মমতা। তখন তাঁকে নিষেধ করেন পাশে থাকা সুব্রত বক্সি, দোলা সেনরা। তাঁদের মমতা বলেন, ‘একটু চেষ্টা করে দেখি না।’ এর পর প্রথমে ডান পা মাটিতে রাখেন মমতা। বাঁ পা ভাঁজ করে কার্যত এক পায়ে দাঁড়িয়ে জাতীয় সংগীত গান তিনি। তখন তাঁর পাশে ছিলেন দোলা সেন, কিরন্ময় নন্দ, সুব্রত বক্সি।সভাস্থলে উপস্থিত কর্মী সমর্থকদের মধ্যে তখন ব্যাপক উচ্ছ্বাস। এ যাবৎ বহু কটাক্ষ ধেয়ে এসেছে তাঁর উদ্দেশে। কিন্তু তিনি এসবে বিশেষ আমল দেননি। এ দিন নন্দীগ্রামে কার্যত সবাইকে চমকে দিয়েই হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: ‘সরকার চালাব আমি আর দিলীপ ঘোষ’, গাছে না উঠতেই এক কাঁদি শুভেন্দুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest