রাজনৈতিক সংঘর্ষে নিহত ১, উত্তপ্ত বারুইপুরে বেপরোয়া বাড়ি ভাঙচুর

ভোট বঙ্গে (West Bengal Assembly Election 2021) ফের ঝরল রক্ত!
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোটের দিন দুয়েক আগেই উত্তপ্ত হয়ে উঠল বারুইপুর এলাকা। তৃণমূল কর্মীদের উপর হামলার অভিযোগ ওঠে সংযুক্ত মোর্চার বিরুদ্ধে। দলীয় সংঘর্ষে আহত হয়েছেন পাঁচজন। যাঁদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় নার্সিংহোমে ভরতি থাকা রহুল আমিন মিদ্দের মৃত্যু হয়। শাসকদলের বিরুদ্ধে পালটা অভিযোগে সরব সিপিএম ও আইএসএফ (CPM-ISF) কর্মী-সদস্যরাও।

বুধবার রাতে বারুইপুরের বেলেগাছিতে তৃণমূল এবং সংযুক্ত মোর্চার সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। তৃণমূলের দাবি, বারুইপুর পূর্ব বিধানসভা কেন্দ্রের প্রার্থী বিভাস সরদারের সমর্থনে প্রচারে বেরিয়েছিলেন তাঁদের কর্মী সমর্থকেরা। তখনই তাঁদের উপর চড়াও হয় এলাকার কয়েকজন আইএসএফ কর্মী। যদিও সংযুক্ত মোর্চার নেতা বলেছেন, তাঁদের আজ প্রচারে বেরনোর কথা। সে বিষয়ে বৈঠক করতেই এক কর্মীর বাড়িতে জড়ো হয়েছিলেন কয়েকজন। সে সময় তৃণমূল কর্মীরা তাঁদের ওপর চড়াও হয়। তাঁদের বেধড়ক মারধর করা হয়। অনেকেই আহত হয়ে হাসপাতালে ভর্তি। ৩ জন নিখোঁজ। বৃহস্পতিবার সকাল পর্যন্তও তাঁদের খোঁজ পাওয়া যায়নি বলে খবর।

আরও পড়ুন: বর্ধমানে বোমা ফেটে শিশুর মৃত্যু, জেলা প্রশাসনের রিপোর্ট তলব করল কমিশন

দুপক্ষের হাতাহাতিতে আহত হন বছর ষাটের তৃণমূলকর্মী রুহুল আমিন মিদ্দে। রক্তাক্ত অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় বারুইপুর মহকুমা হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় ওই বৃদ্ধের। তৃণমূলকর্মীর মৃত্যু খবর আসতেই এলাকায় উত্তেজনা বাড়ে। শুরু হয় একের পর এক বাড়ি ভাঙচুর। আগুন জ্বালিয়ে চলে বিক্ষোভ। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ৬ আইএসএফ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী টহল চলছে এলাকা জুড়ে।

আসন্ন নির্বাচনে (WB Assembly Polls 2021) বাংলার সমস্ত বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তাই সব বুথেই অতিরিক্ত নজরদারি চালানো হবে। এমন পরিস্থিতিতে ভোটের আগের এই চিত্র সাধারণ মানুষকে আতঙ্কিত করে তুলছে।

আরও পড়ুন: ভোটারদের অযোধ্যা নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি, কমিশনের কোপে জিতেন্দ্র তিওয়ারি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest