নারী পরিবেষ্টিত শুভেন্দু! নিরাপত্তায় এবার মহিলা সিআরপিএফ জওয়ান

বিজেপিতে যোগ দেওয়া মাত্রই তাঁকে ‘জেড’ ক্যাটেগরির নিরাপত্তা দেয় কেন্দ্রীয় সরকার। মেলে বুলেটপ্রুফ গাড়িও।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোটের আগেই (West Bengal Assembly Election 2021) ফের বাড়ল শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নিরাপত্তা। পদ্মপ্রার্থীর সুরক্ষায় এবার মহিলা সিআরপিএফ। পুরুষ সিআরপিএফের (CRPF) পাশাপাশি মহিলা সিআরপিএফ জওয়ানও থাকবে শুভেন্দু অধিকারীর নিরাপত্তায়।

বিজেপির পক্ষ থেকে অভিযোগ, নন্দীগ্রামের প্রচারে গেলেই শুভেন্দুকে বাধা দিতে ফন্দি ফিকির বার করছে তৃণমূল কংগ্রেস। গত কয়েকদিন ধরে শুভেন্দু অধিকারীর প্রচারে সমস্যা তৈরি করতে দলে দলে মহিলা তৃণমূল কংগ্রেস কর্মীরা তাঁকে ঘিরে ধরছেন। সুরক্ষা বলয়ে থাকা পুরুষ নিরাপত্তাকর্মীরা তাদের সরাতে বেশ বেগ পেতে হচ্ছে। এই সমস্যার সমাধানে এবার শুভেন্দুর নিরাপত্তায় মোতায়েন করা হল ৩০ জন মহিলা সিআরপিএফ।

আরও পড়ুন: আক্রমণের মুখে পড়লে কেন্দ্রীয় বাহিনীকে গুলি চালানোর নির্দেশ দিল কমিশন

এই বিষয়ে তমলুক জেলার সাংগঠনিক সহ–সভাপতি প্রলয় পাল বলেন, ‘‌বিজেপির বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে। তৃণমূল কংগ্রেস মহিলা কর্মীদের এগিয়ে দিচ্ছে। শুভেন্দুর কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে।’‌ উল্লেখ্য, গত নভেম্বর মাসের শেষে রাজ্য সরকারের জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা ছেড়ে দেন শুভেন্দু। আর বিজেপিতে যোগ দেওয়া মাত্রই তাঁকে ‘জেড’ ক্যাটেগরির নিরাপত্তা দেয় কেন্দ্রীয় সরকার। মেলে বুলেটপ্রুফ গাড়িও। কিন্তু তাতেও বারবার বিক্ষোভের মুখে পড়তে হয়েছে শুভেন্দুকে। আর ভোটের তাই শুভেন্দুর নিরাপত্তা বলয়ে যুক্ত করা হল মহিলা সিআরপিএফ–কে।

উল্লেখ্য, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় ‘মা–বোনেদের’ রুখে দাঁড়ানোর জন্য বারবার বার্তা দিয়েছেন। হাতা খুন্তি নিয়ে ভোটের ময়দানে লড়াইয়ের বার্তা দিচ্ছেন নেত্রী। তার জেরে বিভিন্ন জায়গাতেই বিক্ষোভে দেখা গিয়েছে মহিলা তৃণমূল কংগ্রেস কর্মীদের। সে কথা মাথায় রেখেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: দাবি, পালটা দাবির ফাঁকে লঘু বামেদের ‘পাপ’! ত্রিশঙ্কু বিধানসভা ধরে নিয়েই ছক তৃণমূল – বিজেপির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest