‘পায়ের তলায় দেখে যা আলোর নাচন’, মমতার ভিডিয়ো প্রসঙ্গে বিজেপিকে বিঁধলেন কুণাল

হুইলচেয়ারে বসা মুখ্যমন্ত্রীর আঘাত পাওয়া পা নাড়ানো নিয়ে বিজেপি নেতাদের প্রতিক্রিয়া, মুখ্যমন্ত্রী যে ‘নাটক’ করছিলেন তা প্রমাণিত।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া মুখ্যমন্ত্রী তথা নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভিডিয়ো ঘিরে শুরু হয়েছে নয়া বিতর্ক। এই ভিডিয়োয় দেখা গিয়েছে, প্লাস্টার বাঁধা ভাঙা পা দোলাচ্ছেন তৃণমূল নেত্রী। আবার ব্যান্ডেজ করা বাঁ-পায়ের উপর ডান পা তুলে রাখতেও দেখা গিয়েছে মমতাকে। এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি The News Nest বাংলা। তবে এই ভিডিয়োকে হাতিয়ার করে তৃণমূল নেত্রীকে তীব্র কটাক্ষ করেছে বিজেপি। যার প্রেক্ষিতে নজরুল ইসলামের লেখা শ্যামা সঙ্গীতের লাইন উদ্ধৃত করে বিরোধীদের পাল্টা দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। কী বললেন তিনি?

হুইলচেয়ারে বসা মুখ্যমন্ত্রীর আঘাত পাওয়া পা নাড়ানো নিয়ে বিজেপি নেতাদের প্রতিক্রিয়া, মুখ্যমন্ত্রী যে ‘নাটক’ করছিলেন তা প্রমাণিত। এই প্রেক্ষিতে কুণালের প্রতিক্রিয়া, বিরোধীদের সবার নজর যদি মমতার পায়ের দিকেই পড়ে থাকে তাহলে খুব সমস্যার। তিনি যোগ করেন, যেভাবে এই ভিডিয়োকে হাতিয়ার করে প্রচার চালাচ্ছে, তা অত্যন্ত কুরুচিকর। এদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া সংশ্লিষ্ট ভিডিয়োটি নন্দীগ্রামেরই বলে দাবি করেছে বিজেপি।

তাদের কটাক্ষ, এতদিন ধরে আহত হওয়ার ‘নাটক’ করে আসেছেন মুখ্যমন্ত্রী। যা নিয়ে কুণালের খোঁচা, “বাম-বিজেপি সবার নজর যদি মমতার পায়ের দিকে থাকে, তাহলে তো ভারি মুশকিল। এর চেয়ে সরাসরি মমতার পায়ে পড়ে থাকুক ওরা।” তাঁর আরও ব্যাখ্যা, পায়ের যে জায়গায় আঘাত লেগেছে তার উপর তো চাপ দেননি মমতা। এই ভিডিয়ো নিয়ে কুরুচিকর প্রচার করছে বিরোধীরা বলে মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন: ৩৫৫ বুথের আসনে ২২ কোম্পানি বাহিনী, নন্দীগ্রামে জারি হল ১৪৪ ধারা

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই ভিডিয়োয় একটি ফেসবুকে পোস্টে রাজ্য বিজেপি-র মুখপাত্র প্রণয় রায় লেখেন, ‘‘আমি জ্যোতিষী নই। কিন্তু একাধিক টিভি চ্যানেল এ অনেক আগেই আমি বলেছিলাম নন্দীগ্রামের ভোট হয়ে গেলেই পা ঠিক হয়ে যাবে।” জয়প্রকাশ মজুমদার-সহ আরও কয়েকজন বিজেপি নেতা এ নিয়ে বিঁধেছেন মুখ্যমন্ত্রীকে। যার প্রেক্ষিতে কুণালের প্রত্যুত্তর, “কালো মেয়ের পায়ের তলায় দেখে যা আলোর নাচন।”

একুশের ভোটে বাংলাকে পাখির চোখ করে ঝাঁপিয়েছে বিজেপি। দুর্নীতি, বেকারত্ব ছাড়াও মমতার সরকারের বিরুদ্ধে বিশেষ সম্প্রদায়কে তোষণের অভিযোগ তুলেছেন নরেন্দ্র মোদী, অমিত শাহরা। আবার বাংলায় দুর্গাপুজো, সরস্বতী পুজো করতে দেওয়া হয় না বলেও তাঁদের দাবি। কিছুদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে শুভেন্দু মন্তব্য করেন চণ্ডীপাঠে ভুল হলেও কলমা পড়তে উনি ভালই পারেন। এই প্রেক্ষিতে বিদ্রোহী কবি নজরুল ইসলামের লেখা শ্য়ামা সঙ্গীতের লাইন উদ্ধৃত করে কুণাল ঘোষের এই মন্তব্য ইঙ্গিতবাহী বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন: ‘ভাঙা’ পা নাচাচ্ছেন মমতা! ভিডিয়ো নিয়ে শোরগোল বিজেপি-র, গুরুত্ব দিতে নারাজ তৃণমূল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest