শীতলকুচি-কাণ্ড :‘মমতার অডিয়ো ফাঁস’ বিজেপি-র, আড়িপাতার অভিযোগ তৃণমূলের

শনিবার গলসিতে নির্বাচনী সভা থেকে অডিও ক্লিপ ফাঁস প্রসঙ্গে তীব্র আক্রমণ করেন বিজেপিকে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পঞ্চম দফার ভোটগ্রহণ শুরুর কয়েক ঘণ্টা আগে আরেকটি ফোনালাপের অডিয়ো ক্লিপ ‘ফাঁস’ করল বিজেপি। দলের সর্বভারতীয় আইটি সেলের প্রধান তথা পশ্চিমবঙ্গের ভোটের দায়িত্বপ্রাপ্ত অন্যতম নেতা অমিত মালব্যের অভিযোগ, ফোনের একপ্রান্তে রয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য প্রান্তে, তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি তথা শীতলখুচি কেন্দ্রের তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়। যদিও ওই অডিয়ো ক্লিপের সত্যতা The News Nest যাচাই করেনি।

ওই অডিয়োতে শোনা যাচ্ছে, এক মহিলাকণ্ঠ (যা মমতার বলে বিজেপি-র দাবি) গত ১০ এপ্রিল চতুর্থ দফার ভোটে শীতলখুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার ব্যক্তির মৃত্যুর ঘটনা নিয়ে ফোনে আলোচনা করছে। ফোনের অপরপ্রান্তের পুরুষকে (যিনি ‘দিদি’ বলে মহিলাকণ্ঠকে সম্বোধন করেছেন) পরবর্তী রাজনৈতিক কৌশল নিয়ে নানা নির্দেশও দিচ্ছেন তিনি।

এই ঘটনায় তৃণমূলের দুই রাজ্যসভা সাংসদ সুখেন্দুশেখর রায় এবং ডেরেক ও’ব্রায়েন ফোন আড়িপাতার অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। সেই সঙ্গে তাঁরা কার্যত মেনে নিয়েছেন, মমতাই সেদিন গুলি চালনার ঘটনার পরে পার্থপ্রতিমের সঙ্গে আলোচনা করেছিলেন।

আরও পড়ুন: নেপথ্যে পরকীয়া, স্বামীর আত্মহত্যার ভিডিও রেকর্ডিং করলেন স্ত্রী

সেখানে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, “সবক’টা সিআরপিএফকে গ্রেপ্তার করাব। ডেডবডিগুলো এখন রেখে দাও। আজকে পরিবারগুলোকে বলবে, কেউ ডেডবডি নেবে না। কালকে ডেডবডিগুলো নিয়ে র‍্যালি হবে।” এরপর পার্থপ্রতিমের উদ্দেশে মমতাকে বলতে শোনা গিয়েছে, তুমি এক কাজ কর, পুরো এফআইআর করবে। আইনজীবীকে দিয়ে, নিজের ইচ্ছামতো করবে না। বাড়ির লোক যে এফআইআর করবে সেটা আমি বলে দেব ভোটের পর। এখনই পুলিশ বয়ান নিতে গেলে দেবে না। ভাল করে এফআইআর করতে হবে। যাতে কম্যান্ড জোন থেকে শুরু করে এসপি থেকে শুরু করে, সবক’টা ফাঁসে।”

শনিবার গলসিতে নির্বাচনী সভা থেকে অডিও ক্লিপ ফাঁস প্রসঙ্গে তীব্র আক্রমণ করেন বিজেপিকে। বলেন, “কোনও উন্নয়নের কথা বলতে পারছে না। আমি কোথায় কার সঙ্গে কথা বলছি ট্যাপ করছে। আমি সিআইডিকে অর্ডার দেব বিষয়টা তদন্ত করে দেখতে। আমি ছেড়ে দেব না। কে বা কারা এটা করেছে তাদের খুঁজে বের করবই। শীতলকুচির ঘটনারও তদন্ত হবে।” এদিন সভা থেকে কমিশনকে তোপ দেগে মমতা বলেন, “বিজেপির নির্দেশে প্রচারের সময় কমানো হল। কিন্তু দফা কমানো হল না। এরপর কোনও বড় ঘটনা ঘটলে তার দায় নিতে হবে কমিশনকেই।” ভ্যাকসিনের অভাবের জন্যও এদিন ফের মোদি সরকারকে দুষলেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন: কামারহাটিতে বুথের মধ্যেই মৃত্যু বিজেপির পোলিং এজেন্টের, রিপোর্ট তলব কমিশনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest