এবার জঙ্গলমহল, মঙ্গল–বুধবার দ্বিতীয় জেলা সফরে মমতা বন্দ্যোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দোরগোড়ায় বিধানসভা নির্বাচন। কিন্তু করোনা পরিস্থিতিতে জেলায় জেলায় উন্নয়নের কাজ থমকে। সেই কাজে গতি আনতে এবং জেলা প্রশাসনের সঙ্গে আলোচনার জন্য ফের জেলা সফরে নেমেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরই মধ্যে পাহাড় ঘুরে এসেছেন তিনি। এবার যাচ্ছেন জঙ্গলমহলে।

উত্তরবঙ্গের ৫ জেলার সঙ্গে প্রশাসনিক বৈঠক সেরে বৃহস্পতিবার কলকাতায় ফিরেছেন মমতা। এবার ৬ ও ৭ অক্টোবর যাচ্ছেন দ্বিতীয় জেলা সফরে। জানা গিয়েছে, ৬ অক্টোবর, মঙ্গলবার খড়গপুর ও ৭ অক্টোবর, বুধবার ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন :হাথরস কাণ্ডে অবশেষে চাপের মুখে সাসপেন্ড ডিএম, এসপি এবং দুই পুলিশকর্মী

মঙ্গলবার বিকেল ৪টে থেকে এবং বুধবার দুপুর ২টো থেকে শুরু হবে সেই বৈঠক। মঙ্গলবার খড়গপুরে প্রশাসনিক বৈঠক সেরে বিকেলে ঝাড়গ্রাম রাজবাড়িতে যাবেন মমতা। সেখানেই রাত্রিবাস করবেন বলে জানা গিয়েছে। পরের দিন ঝাড়গ্রামেই তাঁর প্রশাসনিক বৈঠক।

জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রীর সঙ্গে যাবেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সঙ্গে থাকবেন কৃষি, ভূমি, সেচ–সহ বেশ কয়েকটি দফতরের সচিব ও আধিকারিকরা। মুখ্যমন্ত্রী ওই বৈঠকে বেশ কিছু উন্নয়নমূলক ঘোষণা করতে পারেন বলে জানা গিয়েছে।

জনপ্রতিনিধিদের কাছ থেকে জেলায় সমস্যা–অসুবিধার ব্যাপারে, উন্নয়নের কাজের অগ্রগতির ব্যাপারে খোঁজ নেবেন মুখ্যমন্ত্রী। জেলা প্রশাসন জানিয়েছে, সড়কপথেই জেলায় আসবেন মুখ্যমন্ত্রী। তার জন্য প্রয়োজনীয় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

বঙ্গ বিজেপিকে যে তিনি এক ইঞ্চি জায়গায়ও ছেড়ে দিতে নারাজ তা বুঝিয়ে দিতে চাইছেন মমতা। ভোট কেবল প্রচার দিয়ে হয় না। কাজ করে দেখতে হয়। সেকথা বোঝাতে চাইছেন। দলের নেতাদের বুঝিয়ে দিচ্ছেন সবদিকে চোখ আছে তাঁর। পাহাড় থেকে জঙ্গলমহল সবখানেই তিনি রয়েছেন।

আরও পড়ুন : কোভিড ভ্যাকসিনের জন্য বলি হতে চলেছে ৫ লাখ হাঙর!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest