বাংলার করোনায় মৃত্যু ২,০০০ ছাড়াল, ৮৮ শতাংশ মৃত্যতে দায়ী কোমরবিডিটি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ২,০০০ পার করল। শনিবার রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৫১ জনের। যার ফলে রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২,০০৫। এদের মধ্যে ৯২৭ জনের মৃত্যু হয়েছে কলকাতায়।

শনিবারও পশ্চিমবঙ্গে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৩,০০০ ছুঁইছুঁই। এদিন ২,৯৪৯ জনের দেহে নতুন করে সংক্রমণ মিলেছে। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৯২,৬১৫। এদিনও ২,০০০-এর কিছু বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যার ফলে মোট সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৬৫,১২৪ জন। এদিন সুস্থতার হারে তেমন বদল হয়নি। রয়েছে ৭০,৩২ শতাংশে। যা গতকালের তুলনায় নামে মাত্র কম।

আরও পড়ুন : Jio glass সাহায্যে এবার করতে পারবেন ভিডিও কলিং, এই চশমার বৈশিষ্ট্য চমকে দেবে আপনাকে…

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে মোট ২৫,১৪৮টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। ফলে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১০.৮ লক্ষ। এদিন কলকাতায় ২০ জন ও উত্তর ২৪ পরগনায় ১৯ জনের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।

শনিবার রাতে প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এ দিন সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজ্যের বিভিন্ন প্রান্তে আরও ২ হাজার ৯৪৯ জন নয়া করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। যার ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯২ হাজার ৬১৫ জন। এর মধ্যে সেরে উঠেছেন মোট ৬৫ হাজার ১২৪ জন। যার মধ্যে ২ হাজার ৬৪ জন একদিনে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গিয়েছেন। সুস্থতার হার ৭০.৩২ শতাংশ। আর অ্যাকটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৪৮৬ জন।

করোনা আক্রান্ত ব্যক্তিদের ক্রমবর্ধমান মৃত্যুর সংখ্যা এখনও মাথা ব্যথার কারণ হয়ে আছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫১ জনের প্রাণ কেড়েছে করোনা। ফলে মোট মৃতের সংখ্যা হয়েছে ২ হাজার ৫ জন। তবে এর মধ্যে অধিকাংশ ক্ষেত্রে কো-মর্বিডিটি ছিল বলে স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানিয়েছেন।

রাজ্যের মধ্যে কলকাতায় এখনও পর্যন্ত ২৭ হাজার ২৪১ জন সংক্রমিত ব্যক্তির সন্ধান পাওয়া গিয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় শহরে আক্রান্ত হয়েছেন আরও ৬৮৪ জন। এখনও পর্যন্ত ৯২৭ জন করোনার বলি হলেন।

আরও পড়ুন : তবলিগি জমায়েত নিয়ে কোনও আপত্তিকর সম্প্রচার হয়নি, সুপ্রিম কোর্টে বেমালুম বলল কেন্দ্র!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest