কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মাথাভাঙ্গায় মর্মান্তিক মৃত্যু ৪ জনের! স্বীকার কমিশনেরও

মৃতদের পরিবারের দাবি, দু'পক্ষের ঝামেলার মধ্যে কেন্দ্রীয় বাহিনী গুলি চালালে ঘটনাস্থলেই মৃত্যু হয় চার জনের।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলার চতুর্থ দফার ভোটে মারাত্মক ঘটনা। শীতলকুচি বিধানসভার অন্তর্গত মাথাভাঙ্গার জোড়পাটকিতে গুলিতে মৃত্যু হয়েছে চার জনের। পরিবারের দাবি, কেন্দ্রীয় বাহিনীর চালানো গুলিতে মৃত্যু হয়েছে ওই চারজনের। স্থানীয় বাসিন্দাদের দাবি, শুধু চারজনই নয়, আরও বেশ কয়েকজন গুলিতে আহত হয়েছে। কমিশনের তরফেও জানানো হয়েছে, কেন্দ্রীয় বাহিনীর গুলিতেই মৃত্যু হয়েছে ওই চারজনের।

ভোটের দিনকয়েক আগে থেকেই উত্তপ্ত হয়েছিল শীতলকুচি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গাড়িতে হামলার পর থেকে আরও উত্তপ্ত হয়ে উঠেছিল ওই এলাকা। আর ভোটের দিন সকাল থেকে জোড়পাটকি এলাকা উত্তপ্ত হতে শুরু করে। মৃতদের পরিবারের দাবি, দু’পক্ষের ঝামেলার মধ্যে কেন্দ্রীয় বাহিনী গুলি চালালে ঘটনাস্থলেই মৃত্যু হয় চার জনের।

আরও পড়ুন: ৪৮ ঘণ্টার মধ্যে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে কালবৈশাখী

আমতালিয়া এসকে স্কুলের ওই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে গোটা বাংলায়। মৃতদের পরিবারের দাবি, গোটা ঘটনার ভিডিও রয়েছে তাঁদের হাতে। আর সেই ভিডিও তোলার সময়ই আরও গুলি চালানো হয় বলে অভিযোগ। ৩ জনকে নিজেদের কর্মী বলে দাবি তৃণমূল সমর্থকদের। কমিশন প্রাথমিক রিপোর্টে দাবি করেছে আত্মরক্ষার জন্য গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী।

২০১৬ বিধানসভার (West Bengal Assembly Election 2016) নিরিখে এই ৪৪টি আসনের ৩৯টিই ছিল তৃণমূলের দখলে। কিন্তু ২০১৯ লোকসভা নির্বাচনের নিরিখে অঙ্ক বদলেছে। সেখানে ১৯টি আসনে এগিয়ে বিজেপি। অশান্তি এড়াতে ভোট চতুর্থীতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। মোট ৭৯৩ কোম্পানি বাহিনী চতুর্থ দফার ভোটে রয়েছে। এর মধ্যে কলকাতা পুলিশের এক্তিয়ারে থাকা অঞ্চলে থাকবে ৯৮ কোম্পানি বাহিনী, আলিপুরদুয়ারে ৯৬, কোচবিহারে ১৮৩, হাওড়া পুলিশ কমিশনারেটে ৯৯ কোম্পানি, ডায়মন্ড হারবার পুলিশে ৩৮ কোম্পানি, হাওড়া গ্রামীণে ৩৫ কোম্পানি, বারুইপুর পুলিশে ৪৪ কোম্পানি, চন্দননগরে ৭৯ কোম্পানি। চতুর্থ দফার নির্বাচনে রয়েছেন একাধিক হেভিওয়েট প্রার্থী।

আরও পড়ুন: WB election 2021: মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা আধিকারিককে সরাল কমিশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest