বিজেপির চোখে বাংলাকে দেখছে কমিশন,৮ দফায় ভোট নিয়ে ক্ষুব্ধ মমতা বললেন হারিয়ে ভূত করে দেব

মমতার হুঙ্কার, ‘এর জবাব বাংলার মানুষ দেবে। বহিরাগত গুন্ডারা বাংলা শাসন করবে না। বাংলার মানুষ বাংলা শাসন করবে’।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিহারে ২৩৪ আসনে যদি ৩ দফায় ভোট হয়, তাহলে বাংলার ২৯৪ আসনে ৮ দফায় ভোট কেন? নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নিয়ে শুক্রবার এমনই প্রশ্ন তুলে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কমিশনের সিদ্ধান্তকে যদিও ‘স্বাগত’ জানিয়েছেন তিনি। জানিয়েছেন ‘অভিনন্দন’ও। কিন্তু পাশাপাশিই বলেছেন, ‘‘আমি শক্ড!’’

এদিন মমতা প্রশ্ন তোলেন, বিহারে ২৪০টা সিট, তিনটে দফায় ভোটগ্রহণ হয়েছে। আসামে তিন দফায় ভোটগ্রহণ হচ্ছে। তামিলনাড়ুতে ২৩৪টি আসন, সেখানে ১ দফায় ভোটগ্রহণ হচ্ছে। কেরলে সিপিএমের সরকার আছে এক দফায় ভোটগ্রহণ হচ্ছে। বাংলায় ২৯৪টা আসন। এখানে আট দফায় ভোটগ্রহণ কেন? কাকে সুবিধা করে দেওয়ার জন্য। একটু তো যুক্তিগ্রাহ্যতা থাকবে নির্বাচন কমিশনের।

বিভিন্ন জেলায় একাধিক দফায় নির্বাচন করানোর বিরোধিতা করে মমতা বলেন, ‘আমি কমিশনের সিদ্ধান্তকে সমর্থন করি। কিন্তু একদিনে এক একটা জেলার অর্ধেক আসনে ভোটগ্রহণ করানো হচ্ছে কেন? এরা আবার বিএ পার্ট ওয়ান পার্ট টু শেখাচ্ছে। দক্ষিণ ২৪ পরগনা জেলায় যেহেতু আমাদের জোর বেশি তাই তিন দিনে ভোটগ্রহণ করছে। এগুলো কি নরেন্দ্র মোদী আর অমিত শাহের কথায় হয়েছে? তাতেও আপনাদের হারিয়ে ভূত করে দেব। খেলা হবে ৮ দফায়’।

আরও পড়ুন: পামেলা কাণ্ডে গলসি থেকে গ্রেফতার বিজেপি নেতা রাকেশ সিং, ধৃত দুই পুত্রও

মমতার হুঙ্কার, ‘এর জবাব বাংলার মানুষ দেবে। বহিরাগত গুন্ডারা বাংলা শাসন করবে না। বাংলার মানুষ বাংলা শাসন করবে’। কমিশনকে মমতার আর্জি, ‘আমি নির্বাচন কমিশনকে অনুরোধ করবো, পশ্চিমবঙ্গকে নিজের রাজ্য মনে করবেন। বিজেপির চোখে পশ্চিমবঙ্গকে দেখবেন না। আমি তাদের তালিকা দলীয় কার্যালয়ে বসে দেখেছিলাম, আজ একই তালিকা বাইরে দেখলাম’।

পর্যবেক্ষক নিয়োগ নিয়েও আপত্তি জানিয়েছেন তৃণমূলনেত্রী। বলেন, ‘একই লোককে পর্যবেক্ষক করে পাঠানো হয়েছে। ২০১৯ সালে বিবেক দুবে কী নাটক করেছিলেন তা আমরা সবাই জানি’।

আগ্রাসী ভঙ্গি নিয়ে এর পর মমতা বলেন, “২৩ দিনের খেলা খেলবেন? আমাদের যায় আসে না। এই খেলাতেও হারিয়ে ভূত করে দেব, কারণ আমরা তৃণমূল স্তরের লোক। আপনারা জেলাকে ভাঙছেন। সবাইকে ভাঙছেন।” মমতা যে ঘরের মেয়ে তা মনে করিয়ে দেওয়ার সুরে বলে চলেন, “বাংলাকে আমি খুব ভাল চিনি। আমি জেলা টু জেলা চিনি। বিধানসভা টু বিধানসভা চিনি। বাংলাকে এ ভাবে অসম্মান করার জবাব মানুষ দেবে।”

তিনি আরও বলেন, ‘‘বিজেপি-র হাতে এজেন্সি রয়েছে। ভোটের আগে এজেন্সিগুলির অপব্যবহার করছে তারা। ভোটের আগে বাংলায় টাকা পাঠাচ্ছে। আমরা সব বুঝতে পারছি। কমিশনকে বলছি, টাকার খেলা বন্ধ করুন। স্বরাষ্ট্রমন্ত্রী দেশের কাজ করুন। কিন্তু তিনি তাঁর ক্ষমতার অপব্যবহার করছেন। প্রধানমন্ত্রীও তাঁর ক্ষমতার অপব্যবহার করছেন। সব দল মিলে যদি মনে করে বাংলাকে ধ্বংস করবে, বাংলার মানুষ তার জবাব দেবেন। এক মাসে ৮ দফায় ভোট কি নরেন্দ্র মোদী-অমিত শাহ ঠিক করে দিয়েছে?’’ মমতার মন্তব্য, ‘‘মিস্টার নরেন্দ্র মোদী, মিস্টার অমিত শাহ, আপনাদের বলে দিচ্ছি, বাংলার মানুষ এর জবাব দেবেন! আমিই একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী। এক মহিলাকে এত ভয়!’’

আরও পড়ুন: Bengal Election Date 2021: দফাওয়ারি কোন আসনে কবে ভোট, দেখে নেওয়া যাক…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest