Site icon The News Nest

রাজ্যে লক্ষ পেরোল করোনা আক্রান্তের সংখ্যা! কমছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা

corona kolkata 700x400 4

রাজ্যে প্রথম করোনা রোগী ধরা পড়েছিল ১৮ মার্চ। তার প্রায় পাঁচ মাসের মাথায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ পেরিয়ে গেল মঙ্গলবার। ভারতের পঞ্চম রাজ্য হিসাবে করোনা আক্রান্তের সংখ্যায় ১ লক্ষ পার করল পশ্চিমবঙ্গ।

মঙ্গলবার পশ্চিমবঙ্গে মোট ২,৯৩১ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। যার ফলে পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১,০১,৩৯০।

রাজ্যে সুস্থ হয়ে ওঠার সংখ্যা অবশ্য বেশ আশাপ্রদ। এখনও পর্যন্ত ৭৫ হাজার ৩৯৫ জন করোনা আক্রান্ত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছেন। তার মধ্যে এ দিন ছাড়া পেয়েছেন ৩ হাজার ৬৭ জন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগী রয়েছেন ২৫ হাজার ৮৪৬ জন। সোমবার তা ছিল ২৬ হাজার ৩১ জন। এ দিনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে সুস্থতার হার ৭২.৩৯ শতাংশ।

আরও পড়ুন :  করোনা আক্রান্ত মন্ত্রী স্বপন দেবনাথ, প্রবল শ্বাসকষ্ট নিয়ে ভর্তি বেলেঘাটা আইডিতে

গত এক সপ্তাহে নতুন করে পশ্চিমবঙ্গে গতি পায়নি সংক্রমণ। পরীক্ষার সংখ্যা বাড়লেও বাড়েনি আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার। অন্যদিকে ক্রমশ বেড়েছে সুস্থতার সংখ্যা। যার ফলে ফের গতি পেয়েছে সুস্থতার হার।

মঙ্গলবার প্রকাশিত বুলেটিনে রাজ্যে সংক্রমণের হার ১০.৮৫ শতাংশ। গত এক মাসে এই প্রথম সংক্রমণের হার এত নীচে নামল। এর আগে, ৯ জুলাই রাজ্যে সংক্রমণের হার সবচেয়ে কম ছিল, ১০.০৭ শতাংশ।

রাজ্যে কোভিড সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে শুরু থেকেই শীর্ষে রয়েছে কলকাতা। এ দিনও সেই ধারাই বজায় রয়েছে। এ দিন কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭১১ জন। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৬৪৩ জন।

এ ছাড়াও দক্ষিণ ২৪ পরগনায় ২২০, হুগলিতে ১১৫, হাওড়ায় ১৫৬, পশ্চিম বর্ধমানে ৬০, পূর্ব বর্ধমানে ৬৯, পূর্ব মেদিনীপুরে ১১২, পশ্চিম মেদিনীপুরে ৯৯, বাঁকুড়ায় ৮৯, মুর্শিদাবাদে ৬২, নদিয়ায় ১২৭ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন : করোনা যুদ্ধে বাজিমাত রাশিয়ার?টিকাকরণ পুতিনের মেয়েকে!

 

 

Exit mobile version