করোনা আক্রান্ত মন্ত্রী স্বপন দেবনাথ, প্রবল শ্বাসকষ্ট নিয়ে ভর্তি বেলেঘাটা আইডিতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দমকলমন্ত্রী সুজিত বসুর পর এবার করোনায় আক্রান্ত রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। মঙ্গলবার রাতে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

প্রবল শ্বাসকষ্ট নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হলেন রাজ্যের ক্ষুদ্র মাঝারি ও কুটিরশিল্প এবং প্রাণী সম্পদ বিকাশ দফতরের মন্ত্রী স্বপন দেবনাথ। মঙ্গলবার রাত সাড়ে ৮টা নাগাদ তাঁকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। আজ বিকেলে তাঁর লালারসের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ পাওয়া যায় বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন : করোনা যুদ্ধে বাজিমাত রাশিয়ার?টিকাকরণ পুতিনের মেয়েকে!

লকডাউন চলাকালীন ও আমফান পরবর্তী সময়ে প্রতিনিয়ত দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। নিয়মিত নিজে দাঁড়িয়ে থেকে তাঁর বিধানসভা কেন্দ্র পূর্বস্থলীর বিভিন্ন এলাকা স্যানিটাইজ করিয়েছেন। সম্প্রতি করোনা উপসর্গ দেখা দেওয়ায় তাঁর লালারসের নমুনা পরীক্ষা করানোর জন্য পাঠানো হয়।

প্রথমে চিকিৎসকরা তাঁকে বাড়িতেই পর্যবেক্ষণে থাকতে বলেছিলেন। কিন্তু সন্ধ্যার পর থেকেই তার শ্বাসকষ্ট শুরু হয়। দ্রুত তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে জানা গিয়েছে। স্বপনবাবুর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত কয়েক দিন ধরেই তিনি অসুস্থ বোধ করছিলেন। সোমবার চিকিৎসকদের পরামর্শ অনুসারে তিনি কোভিড পরীক্ষা করান।

করোনা রিপোর্ট পজিটিভ আসে। এর পরই তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। মঙ্গলবার রাতে সেখান থেকে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। উল্লেখ্য, করোনার প্রতিষেধক তুলসীপাতা— এই নিদান দিয়ে কয়েকদিন আগেই বিতর্কে জড়িয়েছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ।বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রে জানা গিয়েছে তাঁর অবস্থা স্থিতিশীল। শ্বাসকষ্টের জন্য প্রয়োজনীয় চিকিৎসা শুরু করা হয়েছে।

আরও পড়ুন : বিশ্ব সাহিত্যে অপূরণীয় ক্ষতি, চলে গেলেন তুমুল জনপ্রিয় কবি রাহাত ইন্দোরি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest