চলবে ওয়াটার বাস, জলপথে মিলছে কলকাতার সঙ্গে চন্দননগর, জানুন সময়…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: চন্দননগর থেকে কলকাতা। কিছু দিন আগে পর্যন্ত স্থলপথ না হলে রেলপথে যাতায়াত করতে হত। তবে এবার আরও একটি নতুন মাধ্যমের সংযোজন করল পরিবহন দফতর। চন্দননগর ঘাট থেকে এবার মিলিনিয়াম পার্ক পর্যন্ত শুরু হবে ওয়াটার বাস সার্ভিস।

কলকাতা থেকে চন্দননগর পৌঁছনোর সময়সীমা ধার্য হয়েছে ১ ঘন্টা ৪৫ মিনিট। এই সময়সীমা অনুযায়ী চন্দননগর থেকে সকাল ৮টা নাগাদ ছাড়বে ওয়াটার বাস। মিলিনিয়াম পার্ক পৌঁছবে ৯টা ৪৫ মিনিট নাগাদ। চন্দননগর ফেরার সময় দুপুর ৪টে নাগাদ মিলিনিয়াম পার্ক থেকে  রওনা দিয়ে ফের চন্দননগর পৌঁছবে ৫টা ৪৫ মিনিট নাগাদ। তবে এই সময়সীমার মাঝে আর অন্য কোনো তৃতীয় সময় ধার্য হয়নি। আর এই যাতায়াতের মাথা পিছু ভাড়া ৩২০ টাকা। তবে চন্দননগর পৌঁছনোর মাঝে ওয়াটার বাস থামতে পারে শেওড়াফুলি বা ব্যারাকপুরে। সে ক্ষেত্রে মাথা পিছু ভাড়া হবে ২৫০ টাকা। তবে কবে থেকে এই পরিষেবা শুরু হবে তা নিয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। 

আরও পড়ুন: ‘হাসপাতাল পাচ্ছি না’,করোনা পজিটিভ রিপোর্ট নিয়ে থানায় হাজির ব্যক্তি, হুলস্থুল টালিগঞ্জে

 আনলক-১ শুরুর পর সরকারি, বেসরকারি সব অফিস চালু হয়ে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত বন্ধ রয়েছে ট্রেন-মেট্রো পরিষেবায়। এ দিকে ডিজেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ার ফলে ভাড়া বৃদ্ধির দাবি নিয়ে টানাপড়েন চলছে প্রশাসনে সঙ্গে। ফলে পথে বেরিয়ে মানুষের দুর্ভোগের শিকার হচ্ছে।

এই পরিস্থিতিতে ফরাসিদের হাতে গড়া হুগলির চন্দননগর শহরের সঙ্গে কলকাতার মেলবন্ধন ঘটবে জলপথে। সেই লক্ষ্যে চন্দননগর থেকে কলকাতার মিলেনিয়াম পার্ক পর্যন্ত ফেরি সার্ভিস চালু হচ্ছে। এ ক্ষেত্রে সময় লাগবে ১ ঘণ্টা ৪৫ মিনিট। সূত্রের খবর, প্রতিদিন সকাল ৮টায় চন্দননগর থেকে ওয়াটার বাস ছাড়বে। মিলেনিয়াম পার্কে এসে পৌঁছবে ৯টা ৪৫ মিনিটে। আবার বিকেল ৪টে’র সময় মিলেনিয়াম পার্ক থেকে এই ওয়াটার বাস ছাড়বে। সেটি চন্দননগরে গিয়ে পৌঁছবে ৫টা ৪৫ মিনিটে। গত শুক্রবার এর ট্রায়াল রান হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: BREAKING: প্রয়াত করোনা আক্রান্ত তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষ

Gmail 4

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest