পুজোর মুখে লাগাতার তিনদিন ট্রাক ধর্মঘটের ডাক, বাড়তে পারে জিনিসের দাম!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার আগে থেকেই ঝিমোচ্ছিলো দেশের অর্থনীত। কোরোনাকালে সেই সঙ্কট চরমে পৌঁছেছে । নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম প্রতিদিন বেড়ে চলেছে। বাজারও অগ্নিমূল্য। এই পরিস্থিতিতে রাজ্য জুড়ে টানা তিনদিন ট্রাক ধর্মঘটের ডাক ট্রাক মালিক সংগঠনের। আগামী ১২, ১৩ এবং ১৪ অক্টোবর ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশনের (West Bengal Truck operators association) তরফে বৈঠক করে বুধবার এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়।

ট্রাকের বহন ক্ষমতা ২৫ শতাংশ বৃদ্ধি, লোডিং পয়েন্ট থেকে ওভারলোডিং বন্ধ, পুলিশি জুলুমের প্রতিবাদ–সহ একাধিক দাবি আদায়ে এই আন্দোলনের ডাক দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ট্রাক মালিকরা। রাজ্য (West Bengal) এই দাবি না মানলে পুজোর পর বৃহত্তর আন্দোলনের হুমকি দেওয়া হয়েছে। সেক্ষেত্রে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যেতে পারেন বলেও জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন : দিলীপ ঘোষের গড়ে ভাঙন, খড়গপুরের ৫০ বিজেপি নেতাকর্মী যোগ দিলেন তৃণমূলে

পেঁয়াজ থেকে নিত্যপ্রয়োজনীয় অন্যান্য জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। তার মধ্যে অক্টোবরে পুজোর মুখে ট্রাক ধর্মঘট হলে খাদ্য দ্রব্য জোগানের সমস্যা দেখা দিতে পারে। জিনিসপত্রের দাম আরও বেড়ে যাবে সেক্ষেত্রে। তাই ট্রাক ধর্মঘটের খবর শুনে সিঁদুরে মেঘ দেখছে মধ্যবিত্ত।

ট্রাক সংগঠনের তরফে জানানো হয়েছে ধর্মঘটের ওই তিন দিন ভিন রাজ্যের ট্রাকও এ রাজ্যে প্রবেশ করতে দেওয়া হবে না। প্রায় সাড়ে পাঁচ লক্ষ ট্রাক এই ক’‌দিন বন্ধ থাকবে। তাদের দাবি, অন্যান্য রাজ্যে যেমন ট্রাকের বহন ক্ষমতা ২৫ শতাংশ বাড়ানো হয়েছে তেমন এ রাজ্যেও তা করতে হবে।

ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সজল ঘোষ বলেন, ‘‌‘‌পুলিশি জুলুম–ওভারলোডিং বন্ধ, ট্রাকের বহন ক্ষমতা ২৫ শতাংশ বৃদ্ধি–সহ একাধিক দাবিতে ৭২ ঘন্টার ট্রাক ধর্মঘট ডাক হয়েছে। সরকার এই দাবিগুলো না মানলে পুজোর পর অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যেতে বাধ্য হব আমরা।’‌’‌

আরও পড়ুন : KKR vs MI: শাহরুখ খানের দলকে শুভেচ্ছাবার্তা মমতার, কেকেআর-এর বর্ণময় আলোয় সাজল বুর্জ খলিফা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest