ফের ঝড়ের দাপট কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, ভাসবে গোটা রাজ্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: আকাশের মুখ ভার। কালো করে ঘনিয়ে আসা মেঘ আর সঙ্গে ঝড়ো হাওয়া। কিছুক্ষণের মধ্যেই ঝাঁপিয়ে বৃষ্টি। ছুটির সকালটা শুরু হল এইভাবেই। তবে হাওয়া অফিস বলছে, আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের সব জেলাতেই কালবৈশাখী ও ঝড়বৃষ্টি হতে চলেছে।

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো বাতাস বয়ে যাবে পূর্ব বর্ধমান, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ এবং হাওড়া জেলার কিছু অংশের উপর দিয়েও। পশ্চিম বর্ধমান, বাঁকুড়া ও পুরুলিয়ার কিছু অংশেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। সেইসঙ্গে এই সব এলাকাতেও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো বাতাস বয়ে যাওয়ার পূর্বাভাস রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে উত্তরবঙ্গ ও পাহাড়েও ।দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের উপর দিয়ে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো বাতাস বয়ে যাবে।

আরও পড়ুন: Mann Ki Baat: পরিযায়ী শ্রমিকদের দুঃখ-দুর্দশায় ‘ব্যথিত’ মোদী, জানালেন একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে…

এদিকে রবিবার সকাল থেকেই কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বিকেলের পর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। কোথাও কোথাও আবার সকাল থেকেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে। বইছে ঝোড়া বাতাসও।তবে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবেই। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৯২ শতাংশ।আজ দিনভর দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পশ্চিমের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি। সকাল থেকেই বর্ধমান, দুর্গাপুরে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে আগামী কাল ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

এদিকে আজ থেকেই উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন: সোমবার হাওড়া ও শিয়ালদা থেকে ছাড়বে বেশ কিছু ট্রেন, জেনে রাখুন কী কী শর্ত মানতে হবে…

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest