Site icon The News Nest

শীতের খেল খতম, আগামী সপ্তাহে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা

Winter 1

শীত আর কয়েকদিনের অতিথি। তার পরই ধীরে ধীরে বাড়বে পশ্চিমবঙ্গের তাপমাত্রা। এমনটাই পূর্বাভাস। শনিবারও রাজ্যের প্রায় সর্বত্র তাপমাত্রার তেমন তারতম্য হয়নি। আগামী সপ্তাহে রয়েছে বৃষ্টির সম্ভাবনাও।

শনিবার সকালে কলকাতার আলিপুরের ন্যূনতম তাপমাত্রা ছিল ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস। দমদম ১৩.৫ ও বিধাননগর ১৪ ডিগ্রি সেলসিয়াস।

রাজ্যের সমতলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল পুরুলিয়ায়। সেখানে পারদ নেমেছিল ৭.৪ ডিগ্রি সেলসিয়াসে। শুক্রবার পুরুলিয়ার তাপমাত্রা ছিল ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বহরমপুরে ৮.২ ও কাঁথিতে তাপমাত্রা ছিল ৯.৬ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেই আছি, দিল্লি যাচ্ছি না, জানালেন শতাব্দী

পূর্বাভাস অনুসারে রবিবার থেকে রাজ্যজুড়ে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। আকাশ থাকতে পারে আংশিক মেঘাচ্ছন্ন। সকালের দিকে কুশায়া দেখা যেতে পারে কোথাও কোথাও। সোমবার থেকে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।পূর্বাভাস অনুসারে এবছরের মতো শীতের শেষ। এবার ধীরে ধীরে আগমন ঘটবে বসন্তের।

এবার শীতকে সেইভাবে পেলনা বঙ্গবাসী। প্রথমত শীত সেইভাবে মালুম করতেই বহু দিন লাগল। বিশেষ করে কলকাতার বাসিন্দারা পুল ওভারেই কাজ চালিয়ে নিলেন। কয়েকটা দিন খানিকটা শীত ছিল। তারপর হঠাৎ শীতের মধ্যে কেমন যেমন গরম ভাব। এমন অবস্থায় হয় এই জানুয়ারিতেই কলকাতায় পাখা চালাতে হয়।

সংক্রান্তির দিন তিনেক আগে থেকে শীত খানিকটা ফেরে। এমন ভাবে হটাৎ শীতের সরে যাওয়াতে চিন্তিত ছিলেন অনেকেই। চিকিৎসকরাও বলছিলেন এমন আবহাওয়া স্বাস্থ্যের জন্য একেবারেই ভালো নয়। এই সময় নানা অসুখ করে। বাড়ে ব্যাকটেরিয়া সংক্রমণ।

আরও পড়ুন: অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য মোটা অঙ্কের চাঁদা দিলেন রাষ্ট্রপতি কোবিন্দ

 

Exit mobile version