বিজেপির প্রার্থী তালিকায়ও তারকাখচিত, জেনে নিন এগিয়ে কারা…

গেরুয়া শিবিরের নাম লেখানো টলি তারকাদেরও প্রার্থী তালিকায় নাম থাকতে পারে বলে জল্পনা তৈরি হয়েছে। আর এই তালিকায় রয়েছে এক ডজনের বেশি নাম।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃণমূলে বরাবরই তারকাদের উপস্থিতি দলের একটি গুরুত্বপূর্ণ দিক ছিল। পাশাপাশি প্রধান বিরোধী দল বিজেপি (BJP) তে প্রাধান্য বাড়ছে তারকাদের। প্রশ্ন উঠছে তারকাদের গ্ল্যামার কে কি ভোটব্যাংকে প্রতিফলিত করতে চাইছে দুই দল?

শুরু থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে টলি জগতের অনেক পরিচিত মুখেরই দেখা মিলত। তবে বাংলায় এই ধারা অবশ্য কিছুটা পালন করেছে বিজেপিও। রূপা গাঙ্গুলী থেকে লকেট চট্টোপাধ্যায় অগ্নিমিত্রা পলের হাত ধরে গ্ল্যামার ওয়ার্ল্ড কে নিজের দলের সাথে যুক্ত করেছে গেরুয়া শিবির। বিধানসভা নির্বাচনে বিজেপি ধাপে ধাপে প্রার্থী তালিকা প্রকাশ করার পরিকল্পনা নিয়েছে। সেই মতো বঙ্গ বিজেপির তরফ থেকে ১৫০ জনের একটি তালিকা পাঠিয়েছে দিল্লিতে চূড়ান্ত সিলমোহরের জন্য। ৭ই মার্চ ব্রিগেডে মোদির সমাবেশের আগে অন্ততপক্ষে ১০০ জন প্রার্থীর নাম ঘোষণা করতে চায় বিজেপি।

এবার প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে বিজেপির তরফ থেকে এক একটি কেন্দ্রের জন্য কমপক্ষে ৩ জন এবং সর্বাধিক ৬ জনের নাম পাঠিয়েছে। বাকি বিধানসভা কেন্দ্রগুলির জন্য খুব শীঘ্র নাম পাঠানো হবে। মনে করা হচ্ছে প্রথম তালিকা দুই-তিনদিনের মধ্যেই প্রকাশ করা হতে পারে। আর এরই মাঝে জানা যাচ্ছে বিজেপির এই তালিকা এবার তারকাখচিত হতে চলেছে।

আরও পড়ুন: Bengal Election Date 2021: দফাওয়ারি কোন আসনে কবে ভোট, দেখে নেওয়া যাক…

রাজ্যের শাসক দল তৃণমূল বরাবরই তাদের প্রার্থী তালিকায় তারকাদের প্রাধান্য দিয়ে থাকে। শাসকদলে নাম লেখানো টলি তারকাদের একাধিকজন এবার প্রার্থী হতে পারে বলে গুঞ্জন ছড়াচ্ছে। ঠিক একইভাবে ভোটের আগে গেরুয়া শিবিরের নাম লেখানো টলি তারকাদেরও প্রার্থী তালিকায় নাম থাকতে পারে বলে জল্পনা তৈরি হয়েছে। আর এই তালিকায় রয়েছে এক ডজনের বেশি নাম।

২০১৯ এর লোকসভা নির্বাচনের পর টলিউড থেকে সরাসরি গেরুয়া শিবিরে নাম লেখান অঞ্জনা বসু, পার্ণো মিত্র, রূপাঞ্জনা মিত্র, কাঞ্চনা মৈত্র, ঋষি কৌশিক, সৌরভ চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, রিমঝিম মিত্র সহ একটা বড় অংশ। সম্প্রতি আবার ভোটের আগে গেরুয়া শিবিরে সরাসরি যোগ দিয়েছেন যশ দাশগুপ্ত, হিরণ চট্টোপাধ্যায়, পায়েল সরকার, রুদ্রনীল ঘোষ, পাপিয়া অধিকারীর মতো একাধিক টলি তারকারা। এর পাশাপাশি যোগ দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা। আর এই সকল টলি তারকা এবং ক্রীড়াজগতের একাধিক তারকাদের নাম রয়েছে বিজেপির প্রার্থী তালিকায় বলে সূত্রের খবর।

এর পাশাপাশি জানা যাচ্ছে যে প্রার্থী তালিকা তৈরি করা হচ্ছে তাতে তৃণমূল থেকে আসা প্রাক্তন নেতা মন্ত্রীদের নামও রয়েছে। এছাড়াও প্রাক্তন এবং নবীন সকলের সমন্বয়ে বিজেপির তরফ থেকে প্রার্থী তালিকা তৈরি করা হচ্ছে। মোটের উপর বিজেপির তরফ থেকে যে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে তাতে বড়োসড়ো চমক থাকবে বলেই সূত্রের খবর।

আরও পড়ুন: ব্রিগেডে থাকছেন না বুদ্ধদেব ভট্টাচার্য, লিখিত বার্তায় জানালেন ‘অকল্পনীয় যন্ত্রণার’ কথা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest