Site icon The News Nest

কালীপুজোর আগে থেকেই মিলবে শীতের আমেজ

winter

কালীপুজোর আগে থেকেই দক্ষিণবঙ্গে মিলবে শীতের আমেজ। আগামী ৩ এবং ৪ নভেম্বর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা কমে যাবে। ভোরের দিকে হালকা ঠান্ডার আমেজও পাবেন মানুষ। তারইমধ্যে আগামী মঙ্গলবার দার্জিলিং এবং কালিম্পঙে হালকা বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতরের জানানো হয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মোটের উপর স্বাভাবিক তাপমাত্রা আছে। একাধিক জায়গায় তাপমাত্রা ১৮ থেকে ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। আগামী কয়েকদিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।কালীপুজোর আগে পর্যন্ত আকাশ পুরোপুরি পরিষ্কার থাকবে।

আগামী বুধবার এবং বৃহস্পতিবার থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের পারদ নামতে থাকবে। দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমে যেতে পারে। তার ফলে কালীপুজোর সময় থেকেই রাতে চাদর বের করে রাখতে হবে দক্ষিণবঙ্গবাসীকে। ভোরের দিকেও হালকা শীতের আমেজ থাকবে। শনিবার সকালেও সেই অনুভূতি মিলেছে। বুধবার এবং বৃহস্পতিবার কলকাতায় রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে নীচে যেতে পারে।

দক্ষিণবঙ্গে আকাশ পরিষ্কার থাকলেও আগামী মঙ্গলবার দার্জিলিং এবং কালিম্পঙের একাংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তাছাড়া উত্তরবঙ্গের বাকি অংশে রোদ ঝলমলে আবহাওয়া থাকবে। তবে উত্তরবঙ্গে তেমনভাবে রাতের তাপমাত্রা কমবে না বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Exit mobile version