করোনা পরীক্ষার নমুনা সংগ্রহে বাধা, ইন্দোরে পাথর ছুড়ে হামলা স্বাস্থ্যকর্মীদের ওপর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইন্দোর: মারণ ভাইরাসের থেকে ভয়াবহ আতঙ্ক। দিন কয়েক আগেই এ কথা বলেছিল সুপ্রিম কোর্ট। সেই আতঙ্ক যে এবার রীতিমত চেপে বসছে দেশের কোথাও কোথাও, তা স্পষ্ট হল মধ্যপ্রদেশের ভোপালের ঘটনায়। বুধবার স্বাস্থ্যকর্মীদের ওপর পাথর ছুড়ে হামলা চালানো হয় এখানে।

ওই দিন টাট পাট্টি বাখাল এলাকার বাসিন্দাদের স্ক্রিনিংয়ের জন্য গিয়েছিলেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। সেখানে আক্রান্ত হন তাঁরা। সেই দৃশ্য ধরা পড়েছে ক্যামেরাতেও। সংবাদ সংস্থা এএনআই সূত্রে যে ভিডিয়ো পাওয়া গিয়েছে তাতে দেখা যাচ্ছে, নীল রঙের পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) পরে ওই এলাকায় যান স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা। তাঁদের ঘিরে ধরে গালিগালাজ করতে থাকেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের লক্ষ্য করে ইট পাটকেলও ছোড়া হয়। স্বাস্থ্যকর্মীদের পিছু ধাওয়া করে ক্ষুব্ধ জনতা।

আরও পড়ুন: কারা জম্মু-কাশ্মীরের ভূমিপুত্র? করোনার কালবেলায় বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল কেন্দ্র

মিনিট খানেকের ওই ভিডিয়োয় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যে পড়তে দেখে শিউরে উঠছে গোটা দেশ। সোশ্যাল মিডিয়া জুড়েও ছড়িয়ে পড়েছে সে দিনের ঘটনার নানা ভিডিয়ো। যদিও নিউস নেস্টের তরফে অবশ্য ওই ভিডিয়োর সত্যতা যাচাই করা হয়নি।

ইন্দোরের ওই এলাকায় সংক্রমণ ছড়ানোর আশঙ্কা করছে প্রশাসন। ওই দিন স্থানীয় বাসিন্দাদের প্রবল বিক্ষোভের মধ্যেও ওই এলাকার ৫৪টি পরিবারকে আইসোলেশনে রাখা হয়েছে। অবশ্য এই প্রথম নয়। দিন দু’য়েক আগে রানিপুরা এলাকায় স্ক্রিনিং চালানোর সময় স্বাস্থ্যকর্মীদের স্থানীয় বাসিন্দাদের রোষের মুখে পড়তে হয়। মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা একশোর কাছাকাছি। মৃত্যুও হয়েছে ৬ জনের।

আরও পড়ুন: ১৫ এপ্রিলের বুকিং নেওয়া শুরু করল রেল ও বিভিন্ন বিমান সংস্থা, তুঙ্গে টিকিটের চাহিদা

অন্যদিকে, বৃহস্পতিবার, হায়দরাবাদ গান্ধী হাসপাতালে মৃত্যু হয় ৪৯ বছর বয়সী করোনা আক্রান্ত এক ব্যক্তির। করোনা পজেটিভ নিয়ে কয়েক সপ্তাহ আগে ভর্তি হয়েছিল হায়দরাবাদ গান্ধী হাসপাতালে। ওই ব্যক্তির মৃত্যুর জন্য চিকিত্সকদের গাফিলতির অভিযোগ তোলে পরিবারের সদস্যরা। এরপর চিকিত্সক-নার্সদের উপর তাঁরা হামলা চালায় বলে অভিযোগ।

গান্ধী হাসপাতালের চিকিত্সকরা দাবি করেছেন, এমন ঘটনা প্রায়শই ঘটছে। নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা। তেলেঙ্গানা সরকার এবং পুলিসের সাহায্যের দাবি জানিয়েছেন চিকিত্সকরা।

আরও পড়ুন: করোনায় প্রয়াত পদ্মশ্রী প্রাপক শিখ ধর্মীয় সঙ্গীতশিল্পী নির্মল সিং, আইসোলেশনে গোটা পরিবার

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest