Site icon The News Nest

সুপ্রিম কোর্টের অনুমতি পেলেন ইলতিজা, দেখা করতে পারবেন মা মেহবুবা মুফতির সঙ্গে

mehebuba daughter

নয়াদিল্লি: প্রশাসনিক কড়াকড়িতে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে সাক্ষাত্‍ করতে যেতে পারছিলেন না তাঁর মেয়ে সানা ইলতিজা । অবশেষে সুপ্রিম কোর্ট তাঁকে তাঁর মায়ের সঙ্গে সাক্ষাতের অনুমতি দিল। কোনও মেয়েকে তাঁর মায়ের সঙ্গে দেখা করা থেকে আটকানো যায় না বলে জানিয়েছে শীর্ষ আদালত।

গত ৪ অগস্ট কাশ্মীরের কয়েকশ রাজনীতিকের সঙ্গে মেহবুবা মুফতি গ্রেফতার হন। তার পরদিন সংবিধানের ৩৭০ ধারা লোপ করা হয়। রাজ্যে অশান্তির আশঙ্কায় মোতায়েন করা হয় বিপুল সংখ্যক আধা সেনা। মোবাইল, ইন্টারনেট ও ল্যান্ডলাইন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। মাঝে কিছুদিন কড়াকড়ি শিথিল করা হয়েছিল। তখন কাশ্মীরের নানা প্রান্ত থেকে বিক্ষোভ ও সেনাবাহিনীকে লক্ষ্য করে পাথর ছোঁড়ার কথা শোনা যায়। সেনাবাহিনীর পিলেট গানের গুলিতে একটি ছেলে গুরুতর আহত হয়েছিল। বুধবার সে মারা যায়। তার ফলে ফের উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর। তারপর থেকেই পুরনো শ্রীনগরে ফের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গত এক মাস ধরে মায়ের সঙ্গে দেখা করতে পারেননি। তাই মায়ের শারীরিক অবস্থা নিয়ে তিনি যথেষ্ট চিন্তিত বলে সুপ্রিম কোর্টে জানান সানা ইলতিজা জাভেদ। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ সলিসিটর জেনারেল তুষার মেহতার কাছে প্রশ্ন রাখেন যে তিনি কি একজন মেয়েকে তাঁর মায়ের সঙ্গে দেখা করার রাস্তায় দাঁড়িয়ে থাকতে চান? তবে কাশ্মীরের রাস্তায় তিনি ঘোরাফেরা করতে পারবেন কিনা, তা প্রশাসনের অনুমতি-সাপেক্ষ বলে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

 

Exit mobile version