অর্ণব গোস্বামীর সিবিআই তদন্তের আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : দেশজুড়ে হাজার খানেক এফআইআর রয়েছে সাংবাদিক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে। সুপ্রিম কোর্টে সিবিআই তদন্তের আর্জি জানিয়েছিলেন সাংবাদিক অর্ণব গোস্বামী। কিন্তু রিপাবলিক টিভির সম্পাদকের সেই আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট।

মঙ্গলবার বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি এমআর শাহের বেঞ্চে অর্ণব মামলার শুনানি ছিল। দুই বিচারপতির বেঞ্চ সাংবাদিক অর্ণব গোস্বামীর সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দিয়েছে। তবে তাঁর রক্ষা কবচের মেয়াদ আরও তিন সপ্তাহ বাড়িয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। অর্থাৎ, এই সময়ে তাঁকে গ্রেফতার করা যাবে না। সেইসঙ্গে মুম্বইয়ের পুলিশ কমিশনারকে সুপ্রিম কোর্টের নির্দেশ, অর্ণবের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে।

আরও পড়ুন: ৭৮ দিনে ১ লাখ ছাড়াল দেশের করোনা সংক্রমণ, মৃত্যু বেড়ে ৩১৬৩

কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে দেশজুড়ে প্রায় হাজার মামলা দায়ের হয় মে মাসের গোড়ায়। আদালত জানিয়েছে, কেবল নাগপুরে দায়ের হওয়া যে অভিযোগ মুম্বই পুলিশের কাছে পাঠানো হয়েছে তা নিয়েই তদন্ত করতে যাবে। বাকি কোনও এফআইআর নিয়ে সাংবাদিকের বিরুদ্ধে তদন্ত এগোনো যাবে না।

রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী তার টিভি চ্যানেলে একটি লাইভ শো থেকে মহারাষ্ট্রের পালঘরে ঘটে যাওয়া সাধুদের ওপর গণহত্যার সমালোচনা করতে গিয়ে বলে বসেন, অন্তর্বর্তী কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী এই ‘হিন্দু’ সাধু হত্যায় খুশি হয়েছেন। এর পরেই ক্ষোভে ফেটে পড়ে কংগ্রেসের সর্বস্তরের কর্মীরা।


এই ঘটনার পরেই অফিস থেকে নিজের বাড়ি ফেরার পথে আক্রান্ত হন তিনি, এমনটাই অভিযোগ করেন রিপাবলিক টিভি সম্পাদক অর্ণব গোস্বামী। তাঁর দাবি, আক্রমণকারীরা স্বীকারও করেছে যে তারা কংগ্রেস দলের সমর্থক।

অর্ণব গোস্বামীর সঙ্গে গেরুয়া শিবিরের সুসম্পর্ক সর্বজনবিদিত। যে প্রশ্ন উত্তর দেওয়া সরকারের কাজ সেই প্রশ্ন চিৎকার করে তিনি বিরোধীদের করেন। সোশ্যাল সাইটে তাকে নিয়ে বহু মিম ঘুরে বেড়ায়। নেটিজেনরা তাকে নিয়ে কম খিল্লি করেন না। অবশ্য সে সুযোগ তিনিই তাদের করে দিয়েছেন।

আরও পড়ুন: অমানবিক যোগী সরকার, মৃতদেহের সঙ্গে একই লরিতে তোলা হল আহত শ্রমিকদের

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest