করোনার জেরে ২ বছর পিছতে চলেছে ICC T20 বিশ্বকাপ, অক্টোবরে হতে পারে আইপিএল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: টি-২০ বিশ্বকাপ নিয়ে যাবতীয় জল্পনা-কল্পনাই সত্যি হতে চলেছে। এখনও পর্যন্ত যা খবর তাতে বৃহস্পতিবার আইসিসির এগজিকিউটিভ বোর্ডের বৈঠকে টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2020) পিছিয়ে দেওয়ার প্রস্তাবেই সিলমোহর পড়তে চলেছে। সেই সঙ্গে খুলে যাচ্ছে আইপিএলের (IPL) রাস্তাও। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের এমনটাই দাবি।

আরও পড়ুন: করোনার জের, বলে থুতু লাগানোয় নিষেধাজ্ঞার সুপারিশ কুম্বলে-কমিটির

যদিও আইসিসির মুখপাত্রের দাবি অনুযায়ী এখনও এ-বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি এবং পূর্বপরিকল্পনা মতোই প্রস্তুতি জারি রয়েছে।আইসিসির এক প্রভাবশালী সদস্য সংবাদ সংস্থাকে বলেন, ‘বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়েই টি-২০ বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হতে পারে। প্রশ্ন শুধু, বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত এখনই ঘোষণা করা হবে কিনা, তা নিয়ে। বিশ্বকাপ যথা সময়ে আয়োজনের সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। মনে হয় না আইসিসি অথবা ক্রিকেট অস্ট্রেলিয়া সেরকম কিছু ভাবছে।’

আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা পরবর্তী আইসিসি টি-২০ বিশ্বকাপ। তবে করোনা মহামারির জেরে এই মুহূর্তে টুর্নামেন্ট চূড়ান্ত অনিশ্চিত দেখাচ্ছে। আইসিসি শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করার কথা জানালেও ২৮ মে’র বৈঠকেই স্থির হয়ে যেতে পারে বিশ্বকাপের ভবিষ্যৎ। তবে এখনই সরকারিভাবে ঘোষণা করা হবে কিনা বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ার খবর, সেটাই শুধু দেখার।

মনে করা হচ্ছিল, অক্টোবর-নভেম্বরে সম্ভব না হলে আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে হতে পারে টি-২০ বিশ্বকাপ। কিন্তু তাতে মুশকিল হল আগামী বছর অক্টবরেই আবার ভারতে টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা আছে। ফেব্রুয়ারি-মার্চে বিশ্বকাপের আয়োজন করা মানে ৬ মাসের ব্যবধানে জোড়া বিশ্বকাপের আয়োজন। ব্যবসায়িক দিক থেকে দেখতে গেলে এই মুহূর্তে ৬ মাসের ব্যবধানে জোড়া বিশ্বকাপ আয়োজনের মতো জায়গায় নেই সম্প্রচারকারী সংস্থা। তাছাড়া অক্টোবর নভেম্বরে যদি আইপিএল হয় তাহলে সেটা আরও কঠিন হবে। তার চেয়ে ২০২২ সালে বিশ্বকাপ পিছিয়ে দেওয়াটাকেই শ্রেয় মনে করছে আইসিসি।

আরও পড়ুন: শুধুমাত্র এই শর্তেই নিজের বায়োপিকে অভিনয় করতে রাজি, স্পষ্ট করে দিলেন বিরাট

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest