PUBG ব্যান হতেই নিজের নতুন গেম নিয়ে FAU-G নিয়ে হাজির অক্ষয় কুমার

শুক্রবার বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar) ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড-গার্ডস’ বা ফৌজি (FAU-G) নামের একটি মাল্টি প্লেয়ার অ্যাকশন গেমের ঘোষণা করলেন।

জুন মাসে লাদাখ সীমান্তে চিনা সেনার অতর্কিত হানায় শহিদ হন ২০ ভারতীয় জওয়ান। এরপর থেকেই চিনা পণ্য বয়কটের ডাক দেন দেশবাসী। চিনের বিরুদ্ধে ক্ষোভের আগুন জ্বলে ওঠে। চিনকে ভাতে মারতে একাধিক পদক্ষেপ করে কেন্দ্র। চিনের বিভিন্ন সংস্থার একাধিক বরাত বাতিল করে রেল ও বিএসএনএল। তারপর থেকেই দুই দফায় প্রায় ১৫০টি চিনা অ্যাপ নিষিদ্ধ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) নেতৃত্বাধীন সরকার। কিন্তু তারপরও আগস্ট মাসে শেষ থেকে ফের লাদাখে ফের ভারতীয় জমি দখলের চেষ্টা চালাচ্ছে লালফৌজ। এর জেরেই সরাসরি সংঘর্ষের পথে না গিয়ে ডিজিটাল স্ট্রাইকের পথ নেয় ভারত। PUBG সহ ১১৮টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার কথা জানানো হয়।

আরও পড়ুন: স্মার্টফোন স্লো হয়ে গেছে? ঝটপট জেনে নিন ফাস্ট করার ৫টি সহজ উপায়…

এদিন, নরেন্দ্র মোদী সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তাঁর আত্মনির্ভর অভিযানকে সমর্থন করে FAU-G গেমটি আনার কথা টুইটারে ঘোষণা করলেন অক্ষয়।তাঁর ফেরিফায়েড পেজে বিকেল সোয়া চারটে নাগাদ গেমের একটি পোস্টার পোস্ট করেন। সঙ্গে লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর অভিযানের সমর্থনে গর্বের সঙ্গে এই মাল্টি প্লেয়ার অ্যাকশন গেমের কথা ঘষণা করছেন তিনি। নাম রাখা হয়েছে ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস’ (এফএইউজি)। এই গেমে নাকি ইউজাররা মনোরঞ্জনের সঙ্গে সঙ্গে দেশের বীর জওয়ানদের আত্মত্যাগের কথাও জানতে পারবেন। গেমের ইন্টারনেট রেভিনিউয়ের ২০ শতাংশ ‘ভারত কে বীর’ ট্রাস্টে দান করা হবে।

 

অক্ষয়ের পেজে পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই আগুনের মতো ছড়িয়ে পড়ে এই গেমের কথা। অক্ষয়ের পোস্টটি প্রথম এক ঘণ্টাতেই দেড় লাখ লাইক পেয়েছে। সেই সঙ্গে ১১ হাজার কমেন্ট ও ২৩ হাজার শেয়ার হয়েছে। গেমটি কেমন হবে তার বিস্তারিত তথ্য না মিললেও ভারতের অনলাইন গেমারদের পাব-জি ব্যান হওয়ার দুঃখে যে কিছুটা মলমের কাজ করবে, তা বলার অপেক্ষা রাখে না।
গেমের পোস্টার থেকে জানা যাচ্ছে, এটি ‘এনকোর গেমস’ সংস্থার হাত ধরে আসছে। যাদের সাইট থেকে জানা যাচ্ছে বেঙ্গালুরুতে অবস্থিত এই সংস্থা। এই সংস্থার পার্টনার র‍্যাভিও, যারা বিখ্যাত ‘অ্যাংরি বার্ডস’ গেম তৈরি করেছে। তবে অনলাইন গেমারদের মতে, পাব-জি বেশ ডেভেলপড গেম। অক্ষয়ের ফৌজি যদি সেই উচ্চতায় পৌঁছতে পারে, তবে তা ভারতীয় গেমারদের কাছে বড় পাওনা হবে।
আশা করা হচ্ছে, আগামী অক্টোবরের মধ্যেই গেমটি খেলোয়াড়দের হাতে চলে আসবে। এর প্রথম পর্যায়টি গালওয়ান উপত্যকার প্রেক্ষাপটের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে। গেমটির যৌথ ভাবে পৃষ্ঠপোষণায় রয়েছেন অক্ষয় কুমার, ব্যাডমিন্টন খেলোয়াড় পুল্লেলা গোপীচাঁদ এবং ভারত সরকার।