সিগন্যালে অ্যাকাউন্ট খুলেছেন, জেনে নিন কীভাবে সরিয়ে নিয়ে যাবেন হোয়াটসঅ্যাপের গ্রুপ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ব্যবহারকারীদের মন থেকে হোয়াটসঅ্যাপ যতই ভয় কাটানোর চেষ্টা করুক না কেন দলে দলে অনেকেই সিগন্যাল বা টেলিগ্রামের উপর নির্ভর করতে শুরু করেছেন।এই তালিকায় অবশ্য এখনও পর্যন্ত সিগন্যালের পাল্লা ভারী। হোয়াটসঅ্যাপের প্রচুর গ্রাহকই সিগন্যাল ডাউনলোড করতে শুরু করে দিয়েছেন। কিন্তু সমস্যা হল হোয়াটসঅ্যাপ শুধুমাত্র ব্যবহারকারীদের ব্যক্তিগত মেসেজিং প্ল্যাটফর্ম নয়, এতে অফিস গ্রুপ এবং বিজনেস গ্রুপও রয়েছে।

গ্রাহকের প্রয়োজনের কথা মাথায় রেখেই সেই সমস্ত গ্রুপগুলো সিগন্যালে আনার একটা উপায় বার করেছে এই সংস্থা।ফলে একটা গ্রুপের সমস্ত সদস্যদের আলাদা করে যোগ করে সিগন্যালে আর নতুন গ্রুপ বানানোর প্রয়োজন নেই। এর ফলে খুব সহজেই হোয়াটসঅ্যাপের গ্রুপ সিগন্যালে আনা যাবে।পর পর কয়েকটি ধাপ অনুসরণ করলেই সেটি সম্ভব। এর জন্য ঠিক কী করতে হবে দেখে নিন-

আরও পড়ুন: এই শর্ত না মানলে পরের মাসেই ডিলিট হবে WhatsApp! জেনে নিন বিস্তারিত…

১। সিগন্যাল অ্যাপে নতুন গ্রুপ- হোয়াটসঅ্যাপের বিকল্প হিসেবে সিগন্যাল অ্যাপ ডাউনলোড করে সেখানে অ্যাকাউন্ট খোলার পাশাপাশি নতুন গ্রুপও তৈরি করতে হবে। অ্যাপ ডাউনলোড করে অ্যাকাউন্ট খোলার পর দেখা যাবে উপরে ডানদিকের কোণে একটি পেনসিল আইকন রয়েছে। সেখানে ক্লিক করে ‘নিউ গ্রুপ’ অপশন পাওয়া যাবে। সেই অপশনে সিলেক্ট করে ইউজার নতুন গ্রুপ তৈরি করতে পারবেন। যিনি গ্রুপ খুলছেন তিনি ছাড়া অন্তত আরও একজনকে অ্যাড করতে হবে।

২। গ্রুপ লিঙ্ক শেয়ার- সিগন্যাল অ্যাপে নতুন গ্রুপ খোলা হয়ে গেলে গ্রুপ সেটিংসয়ে গিয়ে ওই গ্রুপের লিঙ্ক কপি করে রাখতে পারবেন ইউজাররা। ফোনের মধ্যেই ‘কপি টু ক্লিপবোর্ড’ অপশনের মাধ্যমে গ্রুপ লিঙ্ক কপি করে রেখে দেওয়া সম্ভব। ক্লিক করতে হবে শেয়ার অপশনেও।

৩। বন্ধুদের গ্রুপ লিঙ্ক পাঠিয়ে দিন- গ্রুপ তৈরি হয়ে গেলে সেই গ্রুপে লিঙ্ক আপনার আপাতত হোয়াটসঅ্যাপে থাকা গ্রুপে শেয়ার করে দিন। এই লিঙ্ক পেয়ে গেলে অনায়াসেই আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয়-স্বজনরা সিগন্যাল অ্যাপের নতুন গ্রুপে জয়েন করতে পারবেন। এক ক্লিকেই হবে সমস্যার সমাধান।

আরও পড়ুন: অ্যাবাকাস থেকে সুপার কম্পিউটার…জেনে নিন কম্পিউটারের পাঁচ কাহন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest